শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে রাজপথ অচলের হুঁশিয়ারি

Slider বাংলার মুখোমুখি


শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ ও ক্লাস শুরু করার দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। আগামী ১ জুনের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবি জানানো হয়। অন্যথায় রাজপথ অচল করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীদের কর্মসূচিতে এই হুঁশিয়ারি দেয়া হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বারবার আশ্বাস দিয়েও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো প্রস্তুতি নিচ্ছে না শিক্ষা মন্ত্রণালয়। তারা বলেন, একদিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে হবে। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া না হয়, তাহলে রাজপথ অচল করে শিক্ষাপ্রতিষ্ঠানে খুলতে বাধ্য করা হবে।

শিক্ষামন্ত্রীর কথার সমালোচনা করে শিক্ষার্থীরা বলেন, শিক্ষামন্ত্রী দীর্ঘদিন ধরে টালবাহানা করে আসছেন। এটা শিক্ষার্থীর সাথে বৈষম্য করা হচ্ছে। শুধু শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন করা হয়। তারা বলেন, শিক্ষামন্ত্রী এমনভাবে কথা বলেন যেন শিক্ষা মন্ত্রণালয় করোনার আশ্রয়স্থল। দেশে সবকিছুই সচল রয়েছে অথচ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আগামীকালের মধ্যে বিশ্ববিদ্যালয় না খুললে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করা হবে বলেও জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *