হরতালের প্রভাব নেই সিলেটে, আটক ১১

জাতীয় সিলেট

সিলেট: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের প্রভাব নেই সিলেটে। তবে রোববার (০৮ ফেব্রুয়ারি) ভোর রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২০ দলীয় জোটের ১১ জনকে আটক করেছে পুলিশ।

রোববার সকাল থেকে নগরীতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। দোকানপাঠ ও বিপনীবিতান খোলা রেখেছেন ব্যবসায়ীরা।

সরেজমিন দেখা গেছে, নগরীর বিভিন্ন সড়কে ছোট-বড় যানবাহন চলাচল করছে। সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেও যান চলাচল অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন পরিবহন মালিক সমিতির সংশ্লিষ্টরা। তবে নাশকতা রোধে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশি চৌকি বসিয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ।

দিনের শুরুতে সকাল সাড়ে ৭টায় ২০ দলীয় জোটের হরতালের সমর্থনে নগরীর দর্শনদেউড়ি এলাকায় ঝটিকা মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। এসময় মিছিল থেকে তারা ৩টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। তবে পুলিশ পৌছার আগেই তারা সটকে পড়েন।

এছাড়া হরতালে নগরীর আর কোথাও কোনো ধরণের সহিংসতার খবর পাওয়া যায়নি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ  জানান-নাশকতার সঙ্গে জড়িত থাকতে পারে এমন অভিযোগে রোববার ভোররাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২০ দলের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এদিকে, অবরোধ-হরতাল ও নাশকতার বিরুদ্ধে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা আড়াইটায় নগরীর কোর্ট পয়েন্টে ১৪ দলের মানবন্ধন অনুষ্ঠিত হবে বলে জানায় দলীয় সূত্র।

সমাবেশ করতে না দেওয়া, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে গত ৫ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

তারা অবরোধের পাশাপাশি হরতাল কর্মসূচিও পালন করে আসছে। রোববার (০৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে বুধবার (১১ ফেব্রুয়ারি) ভোর ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টার হরতাল ডাকে ২০ দলীয় জোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *