ঢাকা-কুমিল্লা ও যশোরে বন্দুক যদ্ধে জামায়াত-শিবিরের ৩জন নিহত

Slider জাতীয়

62870_bon

ঢাকা: রাজধানীর আগারগাঁও, যশোর ও কুমিল্লায়  পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’  জামায়াত- শিবিরের ৩ নেতা নিহত হয়েছেন।

রোববার ভোররাতে এ ঘটনা ঘটে। নিহত জসিম ছাত্র শিবিরের নেতা বলে দাবি করেছে পুলিশ। তার বাবার নাম আব্দুর রাজ্জাক। ডিএমপি’র তেজগাঁও অঞ্চলের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওয়াহিদ আলম জানান, শনিবার শ্যামলীতে পুলিশ সার্জেন্টের ওপর ককটেল হামলার অভিযোগে জসিমসহ ৪জনকে আটক করা হয়। রোববার ভোররাতে ডিবি ও পুলিশের একটি যৌথ টিম তালতলা ডাম্পিং স্টেশনের কাছে আটকৃতদের নিয়ে অভিযানে গেলে দুর্বত্তরা তাদের ওপর গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি চালালে দুই পক্ষের গোলাগুলির মধ্যে পড়ে জসিম মারা যায়।

কুমিল্লার নাঙ্গলকোটে পুলিশের গুলিতে দুই জামায়াত কর্মী আহত হয়েছে। তাদের কুমিল্লা মেডিকেলে ভর্তি করা হয়েছে। পুলিশের দাবি, শনিবার রাত আড়াইটার দিকে পুলিশকে লক্ষ্য করে ওই দুই জামায়াত কর্মী পেট্রলবোমা নিক্ষেপ করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালালে বেলাল হোসেন (২৮) ও বেলায়েত হোসেন (৪৫) নামে দুই জামায়াত কর্মী গুলিবিদ্ধ হন। পেট্রলবোমার আঘাতে পুলিশের ওসি নজরুল ইসলাম আহত হয়েছেন বলেও দাবি করা হয়। তাকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

 

যশোর ও কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

 যশোর ও কুমিল্লায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছে। এদের মধ্যে একজন বিএনপি কর্মী বলে জানা গেছে। শনিবার রাতে এসব ঘটনা ঘটে। কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি প্রশান্ত পাল জানান, রাত দেড়টার দিকে সদর দক্ষিণ উপজেলার ভাটপাড়া এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ স্বপন নিহত হন। শনিবার সকালে সদর কোর্টবাড়ি এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করা হয়। রাত দেড়টার দিকে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বেরোলে ভাটপাড়া এলাকায় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে স্বপনের সহযোগীরা। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গোলাগুলিতে স্বপন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এলাকাবাসী জানিয়েছে স্বপন বিএনপি’র রাজনীতির সঙ্গে জড়িত ছিল।
এদিকে র‌্যাবের যশোর ক্যাম্পের অধিনায়ক মেজন আশরাফ উদ্দিন জানান, শনিবার রাতে একাধিক হত্যা, ছিনতাই ও চাঁদাবাজিসহ বিভিন্ন মামলার আসামি রাজুকে আটকের পর ভোররাতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে যায় র‌্যাব সদস্যরা। ভোর ৫টার দিকে শহরতলীর মড়লিতে যশোর-খুলনা মহাড়কের পাশে ইমাম পেট্রল পাম্পের বিপরীতে একটি ইটভাটার কাছে পৌঁছালেই রাজুর সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। গুলি বিনিময়কালে পালাতে গিয়ে নিজের সহযোগীদের গুলিতে রাজু আহত হন। রাজুকে উদ্ধার করে যশোর আড়াইশ শয্যা হাসপাতালে আনলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *