বাংলাদেশকে আরও ৬ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেবে চীন

Slider জাতীয়

বাংলাদেশকে ৬ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেবে চীন। বাংলাদেশে অবস্থিত দেশটির দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে শুক্রবার এ ঘোষণা দেয়া হয়েছে। ২১শে মে সন্ধ্যায় চীনের স্টেট কাউন্সেলর এবং পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনালাপ করেন। এসময়েই তিনি বাংলাদেশকে এই ভ্যাকসিন উপহার দেয়ার কথা জানিয়েছেন।

চীন দূতাবাস থেকে বলা হয়েছে, বাংলাদেশের কোভিড পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণে রেখেছে চীন। মহামারি মোকাবেলায় বাংলাদেশ যখন কঠিন সময় পার করছে তখন চীন বাংলাদেশি বন্ধুদের কোভিড ভ্যাকসিনের প্রয়োজনীয়তা নিয়ে উদ্বিগ্ন। তাই বাংলাদেশে চীনের ৫ লাখ ডোজ ভ্যাকসিনের প্রথম চালান আসার ৯ দিনের মাথায়ই আরো ৬ লাখ ডোজ উপহারের ঘোষণা দিলো দেশটি। এর মাধ্যমে দুই দেশের মধ্যে থাকা বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে চীন যে গুরুত্ব দেয় তার প্রতিফলন হয়েছে।
চীন বিশ্বাস করে, দ্বিতীয় দফায় বাংলাদেশকে যে ভ্যাকসিন পাঠানো হবে তা মহামারি মোকাবেলায় বাংলাদেশ সরকার ও জনগণের প্রচেষ্টায় সাহায্য করবে। ফেসবুক পোস্টে আরো বলা হয়, ভবিষ্যতেও বাংলাদেশসহ সকল দক্ষিণ এশীয় দেশকে মহামারি মোকাবেলায় প্রয়োজনীয় সব সমর্থন দিয়ে যেতে ইচ্ছুক চীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *