জামায়াত শিবিরের ৩ জন নিহত

Slider টপ নিউজ

107067_sahab-uddin-photo-06-02-15

ঢাকা: ক্রস ফায়ারে রাজশাহী কুমিল্লা ও সাতক্ষীরায় জামায়াত-শিবিরের ৩ নেতা নিহত হয়েছেন। প্রতিবাদে হরতাল ডেকেছে স্থানীয় জামায়াত-শিবির।

পুলিশের গুলিতে রাবি শিবির নেতা নিহত॥ গুলিবিদ্ধ ২

রাজশাহীতে পুলিশের গুলিতে এক ছাত্রশিবির নেতা নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরো দু’জন। বৃহস্পতিবার রাতে কাটাখালী পৌরসভা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত শিবির নেতার নাম শাহাব উদ্দিন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের তথ্য সম্পাদক ও বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র ছিলেন। আহতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ছাত্র হাবিবুর রহমান ও আরবি বিভাগের মফিজুর রহমান।

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ শিবির সভাপতি নিহত: ৪৮ ঘণ্টার হরতাল

কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ চৌদ্দগ্রাম উপজেলা শিবিরের সভাপতি শাহাবুদ্দিন পাটোয়ারী (২৮) নিহত হয়েছেন। কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত শাহাবুদ্দিনের বাড়ি চৌদ্দগ্রাম পৌরসভা এলাকার চান্দিশকরা গ্রামে।

টুটুল চক্রবর্তী জানান, পুলিশের ওপর হামলার পর পুলিশের গুলিতে শিবির নেতা নিহত হন।
কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ওয়ার্ডবয় মোঃ শাহজাহান জানান, শুক্রবার সকাল ৬টা ১০ মিনিটে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম অজ্ঞাত পরিচয় এক যুবকের লাশ কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল নিয়ে আসেন। তার মাথায় গুলির চিহ্ন রয়েছে। নিহতের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত সাহাবউদ্দিন পাটোয়ারীর মা ছাকিনা বেগম স্থানীয় সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার বিকেল ৫টায় তাকে চৌদ্দগ্রাম পৌরএলাকার চান্দিশকরা গ্রামের নিজ বাড়ির সামনে থেকে গ্রেফতার করে একদল সাদা পোশাকের পুলিশ।

শিবির সভাপতি  সাহাব উদ্দিন পাটোয়ারী নিহত হওয়ার প্রতিবাদে চট্রগ্রাম বিভাগে আগামী রোববার ও সোমবার ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ইসলামী ছাত্রশিবির। কুমিল্লা মহানগরী শিবির সভাপতি শাহ আলম হরতাল কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরার জামায়াত কর্মী যশোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ সাতক্ষীরার জামায়াত কর্মী শহীদুল ইসলাম (৫০) যশোরে নিহত হয়েছেন। তিনি সাতক্ষীরা সদর উপজেলার কাশিমপুর গ্রামের নূর আলী সানার ছেলে ও  সাতক্ষীরা জেলা জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য আবদুল খালেকের ভাগ্নে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত ৩টার দিকে যশোর সদর উপজেলার রামনগরে ক্ষণিকা পিকনিক কর্নারের সামনে একটি সন্দেহভাজন মাইক্রোবাস থামালে  যাত্রীরা পুলিশ লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশ পাল্টা  গুলি করলে শহিদুল গুলিবিদ্ধ হন। তাকে আহত অবস্থায় যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মাইক্রোবাসের অন্য যাত্রীরা পালিয়ে যায়।

পুলিশ জানায়, নিহত শহিদুল ইসলাম পলাতক আসামি। তাকে ও সাতক্ষীরার কলারোয়া পৌর ছাত্রদলের সভাপতি আবদুল মজিদকে নিয়ে শার্শা থানা পুলিশ বৃহস্পতিবার দুপুরে যশোরে আনার পথে পালিয়ে যায়। তারা একাধিক মামলার আসামি।

আবদুল মজিদের ভগ্নিপতি আবুল কালাম আজাদ বলেছেন ভিন্ন কথা। তিনি জানান, তাদের দু’জনকে শার্শা থানা থেকে গাড়িতে তুলে যশোরে আনা হয়। তিনি মোটরসাইকেলে ওই গাড়ির পেছনে যশোর শহর পর্যন্ত আসেন। পরে কোতোয়ালি থানায় এসে খোঁজ নিলে বলা হয় তারা যশোর-বেনাপোল সড়কের নতুনহাটের কাছ থেকে পালিয়ে গেছে। তিনি দৃঢ়তার সাথে জানান, তারা পালায়নি।

যশোর জেলা জামায়াতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, শহিদুল ইসলাম জামায়াতের একজন নিবেদিতপ্রাণ কর্মী। সরকারবিরোধী আন্দোলনে তার সক্রিয় ভূমিকা ছিল।

এদিকে, সাতক্ষীরা থেকে পাওয়া খবরে জানা গেছে, আবদুল মজিদকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
f

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *