৯০০ টাকা শোধে ১১ হাজার টাকার ধান কর্তন!

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

বগুড়ার শাজাহানপুরে জহুরুল ইসলাম (৩৫) নামে এক রিকশাচালকের কাছে পাওনা টাকা না পেয়ে তার জমির ধান কেটে নিয়েছেন পাওনাদার। এ ঘটনায় আজ সোমবার বিকেলে জহুরুল ইসলাম বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। জহুরুল ইসলাম উপজেলার আড়িয়া ইউনিয়নের বামুনিয়া চাঁদবাড়িয়া গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে।

জহুরুল ইসলাম জানান, তিনি ব্যাটারিচালিত অটোরিকশা চালান। প্রতিবেশী সাহেব আলীর (৫৫) বাড়িতে তার অটোরিকশার ব্যাটারি চার্জ দিতেন। চার্জ দেওয়া বাবদ সাহেব আলী ৯০০ টাকা পেতেন। এদিকে অভাবী সংসারে করোনাকালে আয় রোজগার বাড়াতে জহুরুল ইসলাম তার বাড়ির পাশে ৯ শতক জমি পত্তন নিয়ে ধান লাগিয়েছিলেন।

তিনি আরও জানান, আজ সোমবার সকালে জহুরুল ইসলাম তার জমির পাকাধান কাটতে গেলে সাহেব আলী গিয়ে তার পাওনা টাকা দাবি করেন। কিন্তু তার কাছে টাকা না থাকায় ধান বিক্রি করে টাকা পরিশোধ করতে চান। আর এতেই সাহেব আলী ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে লোকজন নিয়ে এসে জোর করে ওই ৯ শতক জমির ধান কেটে নিয়ে যান। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ১১ হাজার টাকা।

পাওনাদার সাহেব আলী জানান, তিনি জহুরুল ইসলামের কাছ থেকে মোট এক হাজার তিন শত টাকা পান। জমির ধান না নিলে ওই টাকা পাওয়া যেত না। তাই কেটে নিয়েছেন। এ বিষয়ে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *