জনগণের রুদ্ররোষে পুড়ে মরতে হবে বিএনপি-জামায়াতকে : প্রধানমন্ত্রী

Slider জাতীয়

image_182605.hasina naa

রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে পুড়িয়ে হত্যা এবং বোমাবাজি থেকে বিরত হওয়ার জন্য বিএনপি-জামায়াত জোটের প্রতি আবারও আহ্বান জানিয়ে বলেছেন, অন্যথায় জনগণের রুদ্ররোষে তাদেরকে পুড়ে মরতে হবে।
তিনি বলেন, ‘আমরা দেশে শান্তি পুনঃপ্রতিষ্ঠার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। আমি বোমাবাজি, জনগণকে পুড়িয়ে মারা এবং অন্যান্য সহিংস কর্মকা- থেকে বিরত হওয়ার জন্য বিএনপি-জামায়াতের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যথায় জনগণের রুদ্ররোষে তাদেরকে পুড়ে মরতে হবে। এ ব্যাপারে কোন সন্দেহ নাই।’
এসএসসি পরীক্ষার সময় হরতাল আহ্বানের জন্য বিএনপি-জামায়াতের তীব্র সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, সোমবার হরতালের কারণে সরকার ওইদিনের পরীক্ষা শুক্রবারে স্থানান্তর করেছে।
তিনি বলেন, ‘আমরা পরীক্ষার্থীদের জীবনকে ঝুঁকির মুখে ঠেলে দিতে পারি না। যারা এই ধরনের জঙ্গী কর্মকা- করছে তারা মানুষ নয়। তাদের মধ্যে কোন মানবতা বোধ নাই। তারা শিশুদের জীবনের ব্যাপারে পরোয়া করে না। তাদের বোমা হামলা থেকে দু’বছরের শিশুও রেহাই পায়নি। এটি খুবই দুর্ভাগ্যজনক আমাদের জন্য।’
প্রধানমন্ত্রী আজ বিকেলে বাংলা একাডেমিতে অমর একুশে গ্রন্থমেলা এবং দ্বিতীয় আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে তিনি ‘বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৪’ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। বাংলা একাডেমির সভাপতি প্রফেসর এ্যামিরেটস আনিসুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।
অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, জার্মান সাহিত্যিক হ্যান্স হার্ডার, বেলজিয়ামের সাহিত্যিক ফাদার দতিয়েন, ফরাসী লেখক অধ্যাপক ফ্রান্স ভট্টাচার্য এবং ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশিষ্ট গবেষক ড. পবিত্র সরকারও বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *