আইনমন্ত্রী ও দুদক চেয়ারম্যানের পদত্যাগ দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

Slider জাতীয় বাংলার মুখোমুখি

বিচারক আবদুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ করার ঘটনায় আইনমন্ত্রী আনিসুল হক ও দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ-এর অবিলম্বে পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। আজ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকারের নির্দেশে যেকোনো ব্যক্তির জামিন হতে পারে বা সরকার চাইলে আদালতের মাধ্যমে বাতিল করতে পারে। কিন্তু তা না করে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। পরে যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিনকে জেলা ও দায়রা জজের দায়িত্ব দেয়া হয়। দায়িত্ব দেয়ার ৪ ঘণ্টা পর সাবেক এমপি আবদুল আউয়াল ও তার স্ত্রী পুনরায় জামিনের আবেদন করেন। কিন্তু কোনো যুক্তিযুক্ত কারণ ছাড়াই তাদেরকে দুর্নীতির মামলায় জামিন দেয়া হয়।

তিনি একটি পত্রিকার উদ্ধৃতি দিয়ে বলেন, গতকাল দুপুরে আইনমন্ত্রী আনিসুল হক সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন এবং এরপরই জেলা ও দায়রা জজ আবদুল মান্নানকে স্ট্যান্ড রিলিজ বা প্রত্যাহার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *