‘জিয়াকে নিয়ে টানাটানি করলে হাত পুড়ে যাবে’

রংপুর

বগুড়া: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বগুড়া জেলা বিএনপি।

শহীদ জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্ত ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদেরকে ফরমায়েশী সাজা প্রদানের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বগুড়া জেলা বিএনপির উদ্যোগে জজকোর্টের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি কিছুদূর এগুলে পুলিশ তাতে বাধা দেয়।

এ সময় নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি মো: হেলালুজ্জামান তালুকদার লালু বলেন, ‘খেতাব বাতিল করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম জনগণের হৃদয় থেকে মুছে ফেলা যাবে না। শহীদ জিয়ার নাম বাংলাদেশের জনগণের হৃদয়ে লেখা। এ পদক এ সরকার দেয়নি জনগণ ভালোবেসে দিয়েছে। জিয়াউর রহমানকে নিয়ে টানাটানি করলে হাত পুড়ে যাবে। কারণ বাংলাদেশের স্বাধীনতার অপর নাম জিয়াউর রহমান।’

বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলালের সভাপতিত্বে ও সদস্য কেএম খায়রুল বাশারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী রেজাউল করিম বাদশা, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, মাহবুবর রহমান বকুল, আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, তৌহিদুল আলম মামুন, শেখ তাহা উদ্দিন নাইন, সহিদ উন নবী সালাম, সাইদুজ্জামান শাকিল, মনিরুজ্জামান মনির, মাফতুন আহম্মেদ খান রুবেল, মাজেদুর রহমান জুয়েল, সরকার মুকুল, আবু হাসান নুরে আলম সিদ্দিকী রিগ্যান, আলহাজ্ব আকরাম হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *