আল-জাজিরার প্রতিবেদন উদ্দেশ্যমূলক

Slider বাংলার মুখোমুখি

প্রধানমন্ত্রীসহ একটি বাহিনীর প্রধানকে নিয়ে প্রচার করা আল-জাজিরার প্রতিবেদনটি উদ্দেশ্যমূলক ও নোংরা অপপ্রচার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এই প্রতিবেদন লন্ডনভিত্তিক অপপ্রচারের অংশ বলে মনে করে দেশের জনগণ। বুধবার সকালে নিজের সরকারি বাসভবনে ব্রিফিংয়ের সময় তিনি এ কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে, সরকারের সমালোচনাও করছে, দেশের এত ভাইব্রেন্ট এবং অ্যাকটিভ মিডিয়া যেখানে কোনো ধরনের তথ্য পায়নি, সেখানে আল-জাজিরা টেলিভিশনের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসত্য তথ্য প্রচার অত্যন্ত নিন্দনীয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অন্যায়, অনিয়ম আর দুর্নীতির বিরুদ্ধে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। সরকার শুদ্ধি অভিযানের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতা নীতি স্পষ্ট করেছে। বাংলাদেশের আইন নিজস্ব গতিতে এবং স্বাধীনভাবে চলছে বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ’৭৫-পরবর্তী সময়ে দেশে সবচেয়ে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর সাহসী ও সুদক্ষ নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত। বিদেশে বসে দেশ এবং সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার করা কোনো কাজে আসবে না বরং বুমেরাং হবে।
তিনি বলেন, বিগত সময়ে এত অপপ্রচারের পরও চলমান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয় তারই প্রমাণ। আল-জাজিরা টেলিভিশন কর্তৃপক্ষকে দেশবিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নে সহযোগী না হয়ে এ ধরনের উদ্দেশ্যমূলক, বিভ্রান্তিকর এবং একপেশে প্রতিবেদন বন্ধের আহ্বান জানান ওবায়দুল কাদের। যারা দেশের স্বাধীনতা ও দেশের উন্নয়ন, অর্জন এবং অগ্রগতিকে এখনো মেনে নিতে পারেনি, তারাই এই প্রতিবেদনের কৌশলী ষড়যন্ত্রের ধারাবাহিকতায় লিপ্ত বলে মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *