গভীর রাতে ফাঁকা গুলি আতঙ্ক সৃষ্টি করে সিমানা প্রাচীর ভাংচুর

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে রাতের আঁধারে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টি করে কারখানার সিমানা প্রাচীর ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের দক্ষিণ বারতোপা গ্রামে ভিনসেন্ট টেকনোলজি লিমিডেট নামে নির্মাণাধীন ওই কারখানায় এ তান্ডব চালায় দুর্বৃত্তরা।
এ ঘটানায় কোম্পানীর কর্মকর্তা জুবায়ের ইবনে সালেহ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫-১৬ জনের বিরুদ্ধে রোববার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
থানার লিখিত অভিযোগ সূত্রে জানাযায়, দক্ষিণ বারোতোপা এলাকার মাহবুবুর রহমান খানের কাছ থেকে জমি ক্রয় করে চারদিকে সামীনা প্রাচীর তৈরির পর ওই কোম্পানী কারখানা নির্মাণ করছিল।
কাজ করার জন্য লেবার শেড ও গোডাউন তৈরি সম্পন্ন হয়। কোম্পানীর নামের একটি সাইনবোর্ডও স্থাপন করা হয় জমির ওপর। হঠাৎ করেই স্থানীয় একটি প্রভাবশালী চক্র নির্মাণ কাজে বাধা দিতে শুরু করে। এক পর্যায়ে গত শুক্রবার গভীর রাতে দুর্বৃত্তরা ফাঁকা গুলি ছোড়ে আতঙ্ক সৃষ্টি করে সীমানা প্রাচীর ভেঙ্গে গুঁড়িয়ে দেয়। গুলির শব্দ পেয়ে নির্মাণ কাজের শ্রমিকরা পালিয়ে যায়। ভেতরের বেশ কিছু মালামাল লুট করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনার সঙ্গে স্থানয় মোনায়েম খান, মোশারফ খান‌ , মুকুল খান ও মাহিদুল খানসহ ১৫-১৬ জন অজ্ঞাত লোক জড়িত বলে থানায় দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে। তবে অভিযুক্ত মোনায়েম খান অভিযোগ অস্বীকার করে বলেন, ওই জমির ওপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। সেই নিষেধাজ্ঞা অমান্য করে কাজ চালানো হচ্ছে। এ ঘটনার সম্পর্কে তার কিছুই জানা নেই। শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, সেখানে দুই পক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছে। গুলাগুলির কোন ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *