জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করুন : প্রধানমন্ত্রী

Slider জাতীয়

মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে জনগণের কল্যাণে এবং তাদের ভাগ্যোন্নয়নে দায়িত্বশীলতার সাথে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনপ্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, `আপনাদেরকে দেশের মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করে জনগণের কল্যাণে এবং ভাগ্যোন্নয়নে কাজ করতে হবে’।

রোববার সচিবালয়ে ফেনী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শপথ গ্রহণের ভার্চুয়াল অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, সরকার ক্ষমতার বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে শক্তিশালী করার পদক্ষেপ নিয়েছে। ‘উন্নয়নের গতি গ্রাম পর্যায় পর্যন্ত পৌঁছানোর লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।’

নির্বাচিত প্রতিনিধিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও নীতি মেনে চলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে সকলকে দায়িত্বশীলভাবে কাজ করতে হবে।’

আওয়ামী লীগ মানুষকে ঐক্যবদ্ধ করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ জাতির পিতার ডাকে সাড়া দিয়ে সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে বিজয় অর্জন করেছে।

বিজয়ী জাতি হিসাবেই সমগ্র বিশ্বে আমরা মাথা উঁচু করে চলতে চাই এবং জাতির পিতার আকাঙ্খা পূরণ করতে চাই, বলেন তিনি।

সে কথা মাথায় রেখেই সকল নির্বাচিত প্রতিনিধিরা এমনভাবে কাজ করবেন যেন আমাদের দেশটায় উন্নয়নের যে গতিধারা আমরা সৃষ্টি করেছি সেটা যেন অব্যাহত থাকে। মাথা উঁচু করেই বিশ্বে যেন বাঙালি জাতি আপন স্থান করে নিতে পারে, এ আহ্বান জানান প্রধানমন্ত্রী্।

শেখ হাসিনা বলেন, ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছিল। খাদ্য সুরক্ষা, অর্থনৈতিক অগ্রগতি, অবকাঠামোগত উন্নয়ন, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি, রাস্তাঘাট ও সেতু নিমার্ণ শুরু করেছিল।

‘জনগণ এখন এগুলোর (আমাদের কর্মসূচির) সুবিধা পাচ্ছে,’ বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ২১ বছর পরে আওয়ামী লীগ যখন সরকারের ক্ষমতায় আসে তখন বাংলাদেশের জনগণ বুঝতে পারে যে সরকার তাদের সেবা দিচ্ছে এবং তাদের পক্ষে কাজ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্বাচিত চেয়ারম্যান খায়রুল বাশারকে শপথ বাক্য পাঠ করান।

এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন। গত ১০ ডিসেম্বর অনুষ্ঠিত ফেনী জেলা পরিষদের উপনির্বাচনে ফেনী জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল বাশার বিজয়ী হন।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *