গয়েশ্বরকে যেভাবে পেটানো হয়েছে, সাপকেও পেটানো হয় না: মির্জা আব্বাস

Slider রাজনীতি

রাজধানীর প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচির দিন গত শনিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে সড়কে ফেলে লাঠিপেটা করে পুলিশ। ওই দিন বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে আজ সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করছে দলটি।

ওই সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, গয়েশ্বরকে ওই দিন যেভাবে পেটানো হয়েছে, সেভাবে সাপকেও পেটানো হয় না।

জেলখানায় বিএনপির নেতাদের খুব কষ্ট দেওয়া হচ্ছে উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, আজকে এই জনসমাবেশ যত লোক রয়েছে সবাইকে জেলখানা পাঠালেও আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন বন্ধ হবে না। আওয়ামী লীগের গদি একদিন ভেঙে যাবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আজকে পুলিশ বিএনপিকে সমাবেশ করার যে শর্ত দিয়েছে, সেখানে একটি শর্তে বলা হয়েছে সাজাপ্রাপ্ত ব্যক্তি মঞ্চে থাকতে পারবে না এবং তার বক্তব্যও প্রচার করতে পারবে না। কাকে বুঝিয়েছে, তারেক রহমানকে। যিনি এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করেছে।

সমাবেশ থেকে আমানউল্লাহ আমান সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যদি আমাদের কোনো একজন নেতাকর্মীর মৃত্যু হয়, তাহলে এক নম্বর আসামি হবে শেখ হাসিনা। দুই নম্বর আসামি হবে ওবায়দুল কাদের এবং তিন নম্বর আসামি হবে স্বরাষ্ট্রমন্ত্রী।’

তিনি আরও বলেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা আমাদের জীবনকে উৎসর্গ করলাম। প্রয়োজনে রাস্তায় মরে যাব, তবুও শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *