হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা নূরুল ইসলাম

Slider রাজনীতি


হাটহাজারী (চট্টগ্রাম): শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলামকে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করা হয়েছে।

মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালের পর আমীরে হেফাজত শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর উপস্থিতিতে এক বিশেষ বৈঠকে ঢাকা খিলগাঁও জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূম মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলামকে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিবের এ দায়িত্ব দেয়া হয়।

আল্লামা নূরুল ইসলাম এর আগে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর ছিলেন।

এ ছাড়াও একই বৈঠকে আরো গুরুত্বপূর্ণ কিছু পদে নতুন করে দায়িত্ব বণ্টন করা হয়েছে।

হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা নোমান ফয়জী আজ শনিবার সন্ধ্যায় এক বার্তায় এ তথ্য জানান।

গত ২৩ ডিসেম্বর বাদ জোহর দারুল উলূম হাটহাজারী মাদরাসায় আমীরে হেফাজতের কার্যলয়ে এক বিশেষ বৈঠকে সভাপতিত্ব করেন হেফাজতের প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী। এতে উপস্থিত ছিলেন আমীরে হেফাজত শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী, উপদেষ্টা সদস্য আল্লামা নোমান ফয়জী, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা হাফেজ তাজুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতী জসিম উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা হাবীবুল্লাহ আজাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতী মুনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, সহকারী অর্থ সম্পাদক হাফেয মুহাম্মদ ফয়সাল ও আলহাজ্ব মুহাম্মদ আহসানুল্লাহ প্রমুখ।

বৈঠকে সংগঠনের নায়েবে আমীর ঢাকা জামিয়া নূরিয়া কামরাঙ্গিরচরের মহাপরিচালক আল্লামা আতাউল্লাহ হাফেজ্জিকে সিনিয়র নায়েবে আমীর, সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে যুগ্ম মহাসচিব হিসেবে মনোনীত করা হয়।

এছাড়া সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরো বৃদ্ধি করে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়। এতে বিভিন্ন পদে যাদেরকে সংযোজন করা হয়েছে তারা হলেন, মাওলানা আব্দুল্লাহ মুহাম্মদ হাসান (পীর সাহেব বাহাদুরপুর), মাওলানা আব্দুস সবুর (শায়খুল হাদীস বগুড়া), মাওলানা আফজালুর রহমান ফেনী, মাওলানা আব্দুল বাছির সুনামগঞ্জ, মাওলানা আইয়ুব বাবুনগর, মাওলানা মহিউল ইসলাম বোরহান রেঙ্গা মাদরাসা, মাওলানা আব্দুল বাছেত আজাদ হবিগঞ্জ, মাওলানা আব্দুল হালিম (বরিশাল)কে নায়েবে আমীর, সহকারী মহাসচিব মাওলানা মুফতী সাইফুদ্দিন কাসেমী, মাওলানা মুশতাকুন নবী কাসেমী ও মুফতী সাখাওয়াত হোসাইন রাজী, সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহিব্বুল্লাহ ময়মনসিংহ, মাওলানা সানাউল্লাহ মাহমুদী বরিশাল, মাওলানা রেজাউল করীম রংপুর, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা কবি মুহিব খান, সহকারী তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা আব্দুল্লাহ নাজীব, প্রফেসর ড. শেখ মুহাম্মদ ইউসুফ ঢাবি, সহকারী অর্থ সম্পাদক মাওলানা সুহাইল সালেহ, সহকারী প্রচার সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দীন ও মাওলানা কামরুল ইসলাম কাসেমী, সহকারী আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান ও অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, সহকারী সমাজকল্যান সম্পাদক মাওলানা মুহাম্মদ শফি ও মুফতী জাকির হুসাইন কাসেমী, সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মুফতী কেফায়াতুল্লাহ আযহারী ও মাওলানা ওমর ফারুক ফরিদী, সহকারী আন্তর্জাতিক সম্পাদক মাওলানা হুসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী, মাওলানা ফয়েজ আহমদ লন্ডন, ও মাওলানা হাফেজ ওবাইদুল্লাহ কাতার, সহকারী বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ড. শহিদুল ইসলাম ফারুকী। সহকারী ত্রান ও পুনর্বাসন সম্পাদক মাওলানা জুনায়েদ বিন ইয়াহইয়া।

সদস্য হিসেবে মনোনীত করা হয় মুফতী এনামুল হক কাসেমী বসুন্ধরা, মাওলানা কামরুজ্জামান ফরিদপুর, মাওলানা আব্দুল হামিদ কুষ্টিয়া, মাওলানা শব্বির আহমদ শরীয়তপুর, মাওলানা নজরুল ইসলাম সিরাজগঞ্জ, মাওলানা সানাউল্লাহ কামরাঙ্গিরচর, মাওলানা ফজলুল করীম রাজু বগুড়া, মাওলানা নাসিরুল্লাহ যশোর, মাওলানা আব্দুল আযিয টাঙ্গাইল, মাওলানা আবুল কাসেম, মাওলানা আব্দুল কাইয়ুম নেত্রকোনা, মাওলানা ফজলুর রহমান গাজীপুর, মাওলানা মনিরুজ্জামান বায়তুন-নূর, মাওলানা শওকত হোসেন সরকার নরসিংদী, মাওলানা আব্দুল্লাহ সাভার, মুফতী দ্বিন মুহাম্মদ আশরাফ কুমিল্লা, মাওলানা আবু ইউসুফ কেরানীগঞ্জ, মাওলানা তোফাজ্জল হুসাইন মিয়াজি, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা মুফতী শেহাব উদ্দিন, মাওলানা আলমগীর মাসউদ রাউজান, মাওলানা আব্দুল্লাহ চন্দ্রদিঘলিয়া, মাওলানা হাসান ফারুক গজারিয়া, মাওলানা মুহাম্মদ সোহেল চৌধুরী, মাওলানা ইউসুফ সাদেক, মাওলানা শোয়াইব চৌধুরী মাওলানা তরিকুল ইসলাম নওগাঁ, মাওলানা ওহিদুল আলম উত্তরা, মুফতী আব্দুল মালেক, মওলানা সালাহ উদ্দিন মানিকগঞ্জ, মাওলানা আবুল কাসেম পটুয়াখালী, মাওলানা মনসুর ও নূর মুহাম্মদ।

উপদেষ্টামন্ডলির সদস্যগণ- মাওলানা মুফতী ফয়জুল্লাহ পীর সাহেব মাদানীনগর, মাওলানা আব্দুল হক খতীব ময়মনসিংহ, প্রফেসর হামীদুর রহমান ঢাকা, মাওলানা মোবারক উল্লাহ বি-বাড়ীয়া, মাওলানা মুফতী দেলওয়ার হুসাইন ঢাকা, মাওলানা হাফেয সাআদত হুসাইন রাঙ্গুনিয়া, মাওলানা হিফজুর রহমান মুহাম্মদপুর, মাওলানা মুহসিন আহমদ সাহেবজাদা শয়খে কৌড়িয়া, মাওলানা হেলাল উদ্দীন ফরিদপুর, মাওলানা মজদুদ্দিন আহমদ সিলেট, মুফতী শফিকুল ইসলাম সাইনবোর্ড, মাওলানা মুহাম্মদ মুসলিম কক্সবাজার, মাওলানা শাহাব উদ্দিন মদুনাঘাট।

ঢাকা ও চট্টগ্রাম মহানগর কমিটি
মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারি করে ঢাকা মহানগর কমিটি এবং মাওলানা হাফেয তাজুল ইসলামকে (পীর সাহেব ফিরোজশাহ) সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করে চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষাণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *