বঙ্গবন্ধু সেতুতে ৬ ঘণ্টা টোল প্লাজা বন্ধ থাকায় ৪০ কিলোমিটার যানজট

ফুলজান বিবির বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা প্রায় ৬ ঘণ্টা বন্ধ থাকায় সেতুর উভয় পাশে ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার মধ্যরাত ২ টা থেকে আজকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ৬ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৫ ই ডিসেম্বর) সকাল ৮ টার পর টোলপ্লাজা খুলে দেওয়া হলেও ঘনকুয়াশায় যানবাহনের ধীরগতির কারণে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থেকে করটিয়া পর্যন্ত এবং সেতুর পশ্চিমপাড় থেকে সিরাজগঞ্জ রোড পর্যন্ত গাড়ির দীর্ঘ সারি রয়েছে। যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়ে যানবাহন চালক ও যাত্রীরা।

সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, “দুর্ঘটনা এড়াতে ঘনকুয়াশার কারণে সোমবার মধ্যরাত ২টা থেকে আজ সকাল ৮ টা পর্যন্ত ৬ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য সেতুর উপরসহ দুই পাড়ে যানবাহন আটকা পরে। ফলে যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সাথে কুয়াশা কিছুটা কেটে গেলে ধীরগতিতে যান চলাচল শুরু হয়। তবে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ও সিরাজগঞ্জ সেতু পশ্চিম সংযোগ সড়কে গাড়ির দীর্ঘ সারি রয়েছে। ”

এদিকে চালকরা জানান, “ঘন কুয়াশার কারণে কয়েক ঘণ্টা টোল আদায় বন্ধ থাকায় বঙ্গবন্ধু সেতু পার হতেই সময় লেগেছে ৭-৮ ঘণ্টা। তারপরও গাড়ির যে লম্বা লাইন তাতে কখন স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না।”

যাত্রীরা জানান, “দীর্ঘ যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। শীতের মধ্যে শিশু ও বয়স্ক যাত্রীদের বেশি কষ্ট পোহাতে হচ্ছে। খাবার না পেয়ে গাড়ির ভিতর শিশুদের কান্নাকাটিও করতে দেখা যাচ্ছে। আর নারী যাত্রীদের প্রকৃতির ডাকে সারা দিতে ব্যাপক সমস্যা হচ্ছে।”

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা অফিসার ইনচার্জ (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, “ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় কয়েক ঘণ্টা বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়েছে। ঢাকামুখী যানবাহনের দীর্ঘ সারি রয়েছে। যার মধ্যে মালবাহী ট্রাকের সংখ্যাই বেশি। যানজট নিরসনে মহাসড়কে কাজ করে যাচ্ছে পুলিশ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *