বাবুনগরী, ফয়জুল করিম ও মামুনুলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা তদন্তের নির্দেশ আদালতের

Slider জাতীয়

হেফাজতে ইসলামের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী, সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলনের নেতা সৈয়দ ফয়জুল করিমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আজ সোমবার দু’টি মামলার আবেদন করা হয়। মাওলানা জুনায়েদ বাবুনগরী, সৈয়দ ফয়জুল করিম এবং মামুনুল হকের বিরুদ্ধে মামলার আবেদন করেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। অন্যদিকে, শুধু মামুনুল হকের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বক্তব্য দেয়ায় তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে। দু’টি মামলা তদন্ত করে ৭ই জানুয়ারির মধ্যে রিপোর্ট দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত।

মামুনুল হকের বিরুদ্ধে মামলার অভিযোগ বলা হয়, গত ১৩ নভেম্বর বিএমএ মিলনায়তনে বাংলাদেশ যুব খেলাফত মজলিসের ঢাকা মহানগর শাখার সমাবেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে মামুনুল হক বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য গড়তে দেওয়া হবে না। প্রয়োজনে লাশের পর লাশ পড়বে। আবার শাপলা চত্ত্বর হবে।’ সমাবেশে যুব মজলিসের কর্মীদের এ জন্য প্রস্তুত থাকতে বলেন।

বাদী অভিযোগ করেন, মামুনুল হকের বক্তব্যের পর একটি শ্রেণি বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে একের পর এক বক্তব্য দিচ্ছে।
দেশে অস্থিতিশীল পরিবেশ পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। মামুনুল হকের বক্তব্যের পর গত রোববার কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলা হয়েছে। দেশে যে পরস্থিতি সৃষ্টি হয়েছে তা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *