ঠাকুরগাঁওয়ে জমে উঠেছে ইফতারের বাজার

Slider রংপুর

100_6704

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে জমে উঠেছে ইফতার বাজারগুলো। শহরের বিভিন্ন এলাকায় এসব ইফতার বাজার লক্ষ্য করা গেছে।

রমজানের শুরুতেই ঠাকুরগাঁও শহরের আভিজাত হোটেল-রেস্টুরেন্টগুলোরে বিভিন্ন রকমের বাহারি ইফতার তৈরিতে ব্যাস্ত সময় পার করতে দেখা যায়। এছাড়াও বিভিন্ন ফাস্টফুড ও বেকারীতেও এসব ইফতার এর আয়োজন দেখা গেছে।

ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় প্রতিদিন ইমরান বেকারী, হোটেল গাওসিয়া, রোজ হোটেল এন্ড রেস্টুরেন্ট, আল বাইক ফুডে আসরের ওয়াক্তের পর থেকে জমে ওঠে ইফতারের কেনাকাটা। এখানে চিকেন, মাংসের চপ, হালিম, বিরিয়ানিসহ বাহারি ইফতার পাওয়া যায়।

ইমরান বেকারীতে ইফতার কিনতে আসা সাজু জানায়, বাসায় সচারচর বুট-বুন্দিয়া তৈরী হলেও মুখরোচক খাদ্য ইফতারে না হলে চলে না। তাই প্রায়সময় এখানে আসা হয় এবং এখানকার খাবার সম্পূর্ণ স্বাস্থ্য সম্মত।

রোজ হোটেল এন্ড রেস্টুরেন্ট ও হোটেল গাওসিয়ায় ইফতার কিনতে আসা সাদাকুল ইসলাম ও জহিরুল জানান, আমরা সবসময়ই তো বাসার খাবার খেয়ে থাকি। বাসার খাবারের কোন তুলনা হয়না। তবে রমজান আসলে বন্ধুবান্ধবের সাথে দেখাসাক্ষাৎ হয়। তখন বাসার বাইরে ইফতার করা হয় বেশি। আর তাই এসময় এসব খাবারের চাহিদা একটু বেড়ে যায়। আর এখানকার বিভিন্ন ধরনের চপগুলো অনেক সুস্বাদু।

এছাড়াও দোকানীদের সাথে কথা বলে জানা গেছে, সকাল থেকে ইফতার বেচাকেনা শুরু হলেও বেলা গড়িয়ে আসরের পর ক্রেতাদের ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হয়। শুধু মুসলমানরাই নন, অন্যান্য ধর্মের লোকেরাও প্রতিদিন এসব সুস্বাদু বাহারি ইফতার কিনতে ভিড় জমান বলেও জানান দোকানীরা।

উল্লেখ্য, শহরের বিভিন্ন ইফতার বাজারগুলোতে অস্বাস্থ্যকর ইফতার বেচাকেনা হচ্ছে এমন অভিযোগ পেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *