বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবী কিন্ডারগার্টেন সংগঠনগুলোর

শিক্ষা

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও ১০ হাজার কোটি টাকা প্রণোদনা বরাদ্দের দাবী জানিয়েছে কিন্ডারগার্টেন সংগঠনগুলো। তারা সরকারের কাছে দেশব্যাপী করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্থ শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকদের বাঁচানোর দাবীও জানান। ২০ সেপ্টেম্বর রোববার বেলা ১১ টায় বাসাবো সেন্ট্রাল কিন্ডারগার্টেন-এ সারাদেশের ২০ টি সংগঠনের মহাসচিবদের অংশগ্রহণে এক সভায় এই দাবী জানানো হয়।

প্রধান সমন্বয়কারী সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদের তত্বাবধানে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মো. হাবিবুর রহমান। হেমায়েত উদ্দীন বাদলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, নূরুজ্জামান কায়েস প্রমুখ।

সভায় ‘কিন্ডারগার্টেন ও সমমনা শিক্ষাপ্রতিষ্ঠান রক্ষা জাতীয় কমিটি’ গঠনকল্পে ৪ জনকে সর্বসম্মতিক্রমে দায়িত্ব দেয়া হয়। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিগণ ব্যাপক আলোচনার পর ৪ জনের পক্ষ মিজানুর রহমান সরকারকে আহবায়ক ও জিএম জাহাঙ্গীর কবির রানাকে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী। কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন মো. হাবিবুর রহমান, হেমায়েত উদ্দীন বাদল, লায়ন তাজুল ইসলাম ও আনিসুর রহমান মাস্টার। সদস্য হিসেবে রয়েছেন ইস্কান্দার আলী হাওলাদার, আলমগীর হোসেন, শান্তা ফারজানা, আবুল কালাম আজাদ, শেখ মিজানুর রহমান, সাফায়েত হোসেন ও নাজমা বেগম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *