জবিতে সহপাঠিকে উত্ত্যক্ত করায় গণপিটুনি

শিক্ষা
Public_hit_sm_224614176
ছাত্রী উত্ত্যক্তের ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফরহাদ নামের ছাত্রলীগ কর্মীকে গণপিটুনি দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা। ফরহাদ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সপ্তম ব্যাচের ছাত্র ও শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক।

শুক্রবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের নীচে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সরস্বতী পূজা উপলক্ষে ড্রামা অ্যান্ড মিউজিক বিভাগের ছাত্রীটি বন্ধুদের সঙ্গে সাজসজ্জার কাজ করছিলেন। এসময় ফরহাদ ছাত্রীটিকে ডেকে নিয়ে হুমকি দেয় এবং ক্যাম্পাস থেকে চলে যেতে বলে। পরে ওই ছাত্রীর বন্ধু একই বিভাগের শিক্ষার্থী সমীরন এগিয়ে আসলে তাকে মারধর করতে উদ্ধত হয় ফরহাদ। এরই মধ্যে ওই ছাত্রীর বিভাগের বন্ধুরা ঘটনা স্থলে এসে ফরহাদকে গণপিটুনি দেয়।

উত্ত্যক্তের শিকার ছাত্রী  বলেন, আমি বন্ধুদের সঙ্গে বিভাগের সরস্বতী পূজা আয়োজনের কাজ করছিলাম। এ সময় ফরহাদ এসে আমাকে হুমকি দেয় এবং বন্ধুদের সঙ্গে না মিশতে বলেন। তার কথা না শুনলে সে আমার সঙ্গে বাজে ব্যবহার করতে থাকেন। ফরহাদ বিভিন্ন সময় আমাকে উত্ত্যক্ত করে আসছিলো।

ফরহাদ বলেন, অনেক রাতে কয়েকজন ছেলে ও মেয়েকে ক্যাম্পাসে দেখে আমি তাদের বাসায় যেতে বলি। এসময় তারা আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে আমার বন্ধুরা তাদের একজনকে চড়থাপ্পড় মারে।

জবির ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে ঘটনার সমাধান হয়ে গেছে বলে আমি শুনেছি।

জবি ছাত্রলীগের সভাপতি এফএম শরিফুল ইসলাম বলেন, শনিবার (২৪ জানুয়ারি) দুই পক্ষকে নিয়ে বসা হবে। যদি ছাত্রলীগ জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *