করোনা মোকবিলায় বাংলাদেশ সফল হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

Slider জাতীয়


মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘বিশ্বব্যাপী করোনার মহামারীতে আমেরিকা, ভারতসহ উন্নত দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি কমে গেছে, অর্থনীতিতে ধ্বস নেমেছ। কিন্তু আমরা এখনও অনেকটা ভালো অবস্থানে আছি। দেশের জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি (জিডিপির গ্রাথ) ছয় শতাংশ ধরে রাখতে সক্ষম হয়েছি। এটা সম্ভব হযেছে সরকারের আন্তরিক প্রচেষ্টার ফলে।’ মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজের প্রশাসনিক ভবন ছাত্রবাস, ও জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরাল উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, অনেকেই না বুঝে না জেনে স্বাস্থ্য বিভাগের ভূমিকা নিয়ে সমালোচনা করেছেন। কেননা, করোনা সংকট মোকাবিলায় বাংলাদেশ সফল হয়েছে। বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। মাস্ক পড়লেই করোনার ঝুঁকি অনেকটাই কমে যায়। একারণে তিনি সকলকে মাস্ক ব্যবহার করার অনুরোধ জানান।

এরআগে মন্ত্রী তার নিজ গ্রাম সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের কর্ণেল মালেক সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশু খাদ্য ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বলেছেন,‘বিশ্বের অন্যান্য দেশ করোনার ভ্যাকসিন পেলে বাংলাদেশও প্রথম সারির মধ্যে থাকবে।
ভ্যাকসিন এখন বিভিন্ন দেশে তৈরি হচ্ছে। সেই ভ্যাকসিন হয়তো আগামী কয়েক মাসের মধ্যেই পাওয়া যাবে। দুইদিন আগে বাংলাদেশে চীনা ভ্যাকসিন পরীক্ষামূলকভাবে ব্যবহারের অনুমোদন দেয়া হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমানন শামীম, জজকোর্টের পিপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *