স্বাস্থ্যবান গাজীপুর-১৬: অতিরিক্ত টাকা কেউ নিচ্ছে না!

Slider জাতীয় টপ নিউজ


গাজীপুর: নতুন লাইসেন্স করা ও নবায়নের জন্য বিভিন্ন দালাল শ্রেনীর হাতিয়ে নেয়া লাখ লাখ টাকা বেঁচে গেলো হাসপাতাল মালিকদের এমনি তথ্য পাওয়া গেলো। সরকারের কড়া হুসিয়ারী আর সিরিজ নিউজ প্রকাশ হওয়ার কারণে গাজীপুরে বেসরকারী হাসপাতাল ডায়গনষ্টিক ও ক্লিনিকের অনেক টাকা বেঁচে গেছে। গাজীপুরের সিভিল সার্জনের হুসিয়ারীতে এই সব টাকা বেঁচেছে বলে জানিয়েছেন একাধিক হাপসাতাল মালিক।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক হাসপতাাল মালিক জানায়, আগে লাইসেন্সের জন্য বিভিন্ন মাধ্যমে টাকা লাগত। এবার সিভিল সার্জন নিজে মালিকদের সাথে সরাসরি কথা বলায় ও তার হুসিয়ারীতে সরকারী ফি ছাড়া আর কোন টাকা লাগেনি। লাইসেন্স নবায়ন বা নতুন লাইসেন্সের ক্ষেত্রে অতিরিক্ত কোন অর্থ নেয়নি কেউ।

গাজীপুর জেলায় কতগুলো হাসপাতাল নবায়ন ও লাইসেন্সের জন্য আবেদন করেছে তার সঠিক সংখ্যা জানা না গেলেও অংকটি ৩০০ এর কম বেশী হতে পারে। সেই হিসেবে অতিরিক্ত টাকা বেঁচে গেলো প্রায় কোটি টাকা। তবে লাইসেন্সের সাথে দেয়া ১২টি শর্ত পূরণের বিষয় নিয়ে নানা জল্পনা কল্পনা রয়েছে। কোন কোন দালাল ওই সব শর্ত পূরণে প্রয়োজনীয় লাইসেন্সগুলো করে দেয়ার কথা বলে টাকা নিয়েছেন। মুল লাইসেন্সের প্রয়োজনে শর্ত পূরণ সংক্রান্ত লাইসেন্সগুলো সংগ্রহ নিয়ে জল্পনা কল্পনা আছে।

গোপন সূত্র বলছে, একটি চক্র খন্ড খন্ড লাইসেন্স জাল করে দিতে পারে এমন আশংকাও রয়েছে। এই বিষয়টি সংশ্লিষ্ট দপ্তর গুলো তদন্ত করছে বলে জানা গছে।

বিস্তারিত কালকের প্রতিবেদনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *