কালীগঞ্জে ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আলোচনা সভা

Slider ফুলজান বিবির বাংলা

মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত বীর শহীদদের স্মরণে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২১শে আগষ্ট শুক্রবার বিকাল ৪ টায় কালীগঞ্জ বাস স্ট্যান্ড সংলগ্ন, কালীগঞ্জ উপজেলা আ’লীগের প্রধান কার্যালয়ে, উপজেলা আ’লীগের আয়োজনে ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত বীর শহীদদের স্মরণে আলোচনা সভা, মিলাদ, দোয়াসহ তবারক বিতরণ করা হয়েছে।

উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন, আজ রক্তাক্ত ২১শে আগষ্ট। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় আয়োজিত সমাবেশে চালানো গ্রেনেড হামলায় আহত হন, বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা জননেত্রী শেখ হাসিনা। হামলার ধরন ও লক্ষ্যস্থল থেকে এটা স্পষ্ট যে, জননেত্রীকে হত্যা করাই ছিল ওই গ্রেনেড হামলা ও গুলিবর্ষণের মূল উদ্দেশ্য।

তিনি আরো বলেন, সেদিন দলীয় নেতাকর্মীরা মানব প্রাচীর রচনা করে জননেত্রীকে রক্ষা করতে পারলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৩ জন নেতাকর্মী শহীদ হয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু বকর চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফী মেহেদী হাসান, পৌর আ’লীগের সভাপতি এস.এম রবিন হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর মোল্লা ও সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোহাই মিনুল ইসলাম লিকন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *