টাঙ্গাইলের বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

Slider বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের বঙ্গবন্ধুসেতুর পূর্বপাড়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন ভ্রাম্যমান আদালত।

গতকাল বুধবার (১৯ ই আগষ্ট) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমানের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই উচ্ছেদ অভিযান চালিয়েছেন।

এদিকে জানা যায়, “বঙ্গবন্ধুসেতুর পূর্বপাড়ে বাসেক’র (বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লভবাড়ী মৌজার অব্যবহৃত ভূমিতে স্থানীয়রা দীর্ঘদিন যাবত মুদিদোকান, খাবার হোটেল ও ট্রাক লোড-আনলোড করে জীবিকা নির্বাহ করছিল।এরপরে বাসেক’র আবেদনের পরিপ্রেক্ষিতে টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্দেশে বুধবার ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে শতাধিক ছোট-বড় স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং ট্রাক লোড-আনলোড বন্ধ করে দেওয়া হয়েছে।”

কালিহাতী কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান জানান, “ইতোপূর্বে অবৈধস্থাপনা সরিয়ে নিতে নোটিশ প্রদান ও মাইকিং করা হয়।”

উল্লেখ্য যে, সম্প্রতি ট্রাক লোড-আনলোড নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে কুলি-মজদুরদের বিরোধের সৃষ্টি হয়। আর ওই বিরোধ সংঘর্ষে রূপ নেওয়ার আশঙ্কা করছিল বাসেক বঙ্গবন্ধু সেতুপূর্ব সাইট অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *