কালীগঞ্জের জাঙ্গালিয়া ভূমি অফিসে অনিয়ম, অফিস সহায়ক শো’কজ

Slider ফুলজান বিবির বাংলা

মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে জাঙ্গালিয়া ইউনিয়ন ভূমি অফিসে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ সম্পর্কে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, জাঙ্গালিয়া ইউনিয়ন ভূমি অফিসের নানা অনিয়মের মধ্যে, স্থানীয়রা দুটি অনিয়মের কথা বিশেষ জোড় তাগিদে বলেছেন। প্রথমত- ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা সরকারি ছুটির দিন ছাড়া, অন্যান্য খোলার দিন গুলোতেও ঠিকমতো ভূমি অফিসে আসেনা। দ্বিতীয়ত- সরকারি নিয়োগ ছাড়াই স্থানীয় চার/পাঁচ জন প্রতিনিয়ত ভূমি অফিসের ভিতরে অফিসিয়াল কাজকর্ম করছেন।

আরো জানা যায়, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ নিয়মিত অফিসে আসলেও, অফিস সহায়ক আব্দুল কাদের নিয়মিত অফিসে আসেনা। মাসে তিন মাস একবার অফিসে এসে, হাজিরা খাতায় স্বাক্ষর করে চলে যায়। কাদেরের এই অনুপস্থিতিতে তার কার্যসমূহ, সরকারি নিয়োগ ছাড়া স্থানীয়দের মাধ্যমে করানো হচ্ছে।

এ সম্পর্কে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তার বলেন, কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ভূমি অফিসে অনিয়মের ব্যাপারে স্থানীয়দের মাধ্যমে অভিযোগ পেয়ে, ২৭ই জুলাই সোমবার দুপুরের পর সরেজমিনে ভূমি অফিস পর্যবেক্ষণ করি। উক্ত ভূমি অফিসে ৬ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ করার কথা থাকলেও নিয়োগ প্রাপ্ত আছে মাত্র ২ জন। আর অফিস সহকারী আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিকের কাছ থেকে ছুটি নিয়ে বাহিরে অবস্থান করছেন।

এ সম্পর্কে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ভূমি অফিসে অনিয়মের ব্যাপারে অভিযোগ পাওয়ায়, আজ সোমবার উক্ত ভূমি অফিসে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারকে পাঠানো হয়েছে। ভূমি অফিসের অফিস সহায়ক আব্দুল কাদের শুধুমাত্র আজকের জন্য আমার কাছ থেকে ছুটি নিয়েছেন। তার বিরুদ্ধে অফিসে অনুপস্থিতির বিষয়ে যে অভিযোগ পেয়েছি, তার জন্য তাকে লিখিত জবাব দাখিলের জন্য বলা হয়েছে। জবাব হাতে পেয়ে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *