গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ, কর্মবিরতি

Slider অর্থ ও বাণিজ্য

ga_535936161

আশুলিয়া (ঢাকা): বেতন বৃদ্ধির দাবিতে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা।

বুধবার (২১ জানুয়ারি) সকালে আশুলিয়ার বুড়িরবাজার এলাকার বার্ডস গার্মেন্টসে দ্বিতীয় দিনের মতো এসব কর্মসূচি পালন করেন শ্রমিকরা।

এ বিষয়ে শিল্প পুলিশ  জানান, বুধবার সকালে বার্ডস গার্মেন্টসের ৩ হাজার শ্রমিক কারখানার ভিতরে প্রবেশ করেন। কিন্তু তারা কাজে যোগ না দিয়ে বেতন বৃদ্ধির দাবিতে দ্বিতীয় দিনের মতো কারখানার ভিতরেই বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেন।

এর আগে একই দাবিতে মঙ্গলবার (২০ জানুয়ারি) সকাল থেকে শ্রমিকরা কারখানার ভিতরে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করলে মালিক পক্ষ কোনো সমাধানে আসেননি। বরং বিকেলে একদিনের জন্য কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয় বলে অভিযোগ করেন শ্রমিকরা।

অন্যদিকে বকেয়া বেতনের দাবিতে ধামরাইয়ের কালামপুর এলাকার বিসিক শিল্প নগরীর ক্যামেরিনা নীট গার্মেন্টস’র দুই শতাধিক শ্রমিক সকালে কারখানার ভিতরে প্রবেশ করে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেন।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শ্রমিকদের বেতন বৃদ্ধি ও বকেয়া বেতনের বিষয় নিয়ে মালিক পক্ষের সঙ্গে আলোচনা চলছে। আশা করি সমাধান হয়ে যাবে।

যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা দু’টির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *