ঢাকা, খুলনা ও নড়াইলে ৪৮,কুষ্টিয়া ও ঝিনাইদহে ৩৬ এবং সিলেটে ২৪ ঘণ্টা হরতাল

Slider টপ নিউজ

102630_Hartal
আগামী বুধবার ও বৃহস্পতিবার রাজধানীসহ ঢাকা ও খুলনা বিভাগে ৪৮ ঘণ্টার হরতাল আহবান করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। সোমবার রাতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, বুধবার সকাল ৬টা থেকে ঢাকা ও খুলনা বিভাগে এ হরতাল চলবে। তিনি বলেন সারা দেশে বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের হামলা, মামলা ও গ্রেফতারের প্রতিবাদে এই হরতাল ডাকা হয়েছে।

নড়াইল পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইমরুল কায়েসকে হত্যার প্রতিবাদে নড়াইলে বুধবার সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল আহবান করেছে জেলা জামায়াত।

আজ সকাল ১১টায় নিহত ইমরুল কায়েসের নড়াইলের বাড়িতে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে নিহত ইমরুল কায়েসের স্ত্রী বলেন, তার স্বামী নির্দোষ ছিলেন, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এদিকে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে চার দফা দাবিতে ৩৬ ঘণ্টা হরতাল আহ্বান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রদল।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রশাসনের নজিরবিহীন ব্যর্থতার কারণে গত দুই মাস ধরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। প্রশাসনিক ভবনকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ অকার্যকর ও তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

এতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শুধু আবাসিক হল ও কাস-পরীা বন্ধ করেই ক্ষান্ত হয়নি, সাধারণ ছাত্রদের নামে হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ছাত্র সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালিয়ে ভাঙচুর করছে।

সিলেট ব্যুরো জানিয়েছে, সিলেট জেলা ও মহানগরীতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ২০ দলীয় জোট। হরতালের সত্যতা নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদ।

বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গণগ্রেফতার, বিজিবিসহ বিভিন্ন বাহিনীর প্রধানের নির্বিচারে গুলির নির্দেশের প্রতিবাদে এবং গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তি ও নির্বিঘেœ সভা-সমাবেশ করতে দেয়ার দাবিতে জেলা ও মহানগর ২০ দলীয় জোট এ হরতাল আহ্বান করেছে বলে জানান তিনি। আলী আহমদ আরও জানান- চলমান আন্দোলন দমাতে পুলিশ সিলেটে গণগ্রেফতার চালাচ্ছে। নেতাকর্মীদের বাসা-বাড়ি, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে তল্লাশির নামে হয়রানি করছে। এছাড়া সভা-সমাবেশ করার মৌলিক অধিকারও কেড়ে নেয়া হয়েছে। এর প্রতিবাদে বুধবার হরতাল আহ্বান করা হয়েছে। এরপর দাবি না মানলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *