শ্রীপুরে চাঁদাবাজির অভিযোগে আ’লীগ নেতা সহ আটক-৩

Slider জাতীয়


রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামে একটি কারখানায় ইট-বালু সরবরাহকারী প্রতিষ্ঠানের কাছে চাঁদা নেয়ার অভিযোগে তিন চাঁদাবাজকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। এঘটনায় বুধবার দুপুরে পাঁচজনকে আসামী করে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী ঠিকাদার।

অভিযুক্তরা হলেন, উপজেলার টেপিরবাড়ী গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে মো: ফরহাদ শেখ (৪০), মৃত হাজী নাজিম উদ্দিনের ছেলে স্থানীয় ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ফকির (৫৪), কুদ্দুস আলীর ছেলে রফিকুল (২৮), মোফাজ্জল (৩২) ও শামসুল হকের ছেলে কালাম (৫০)। এঘটনায় নাছির উদ্দিন ফকির, কালাম ও মোফাজ্জল হোসেনকে আটক করা হয়েছে।

ইট বালু সরবরাহকারী এইচএমএম এন্টারপ্রাইজের মালিক মজনু মিয়া জানান, দীর্ঘদিন যাবৎ তিনি উপজেলার বিভিন্ন শিল্প কারখানায় ইট বালু সরবরাহ করে আসছেন। উপজেলার টেপিরবাড়ী গ্রামের এএ ইয়ার্ন মিলস্ লিমিটেডে নির্মানাধীন গুদামের জন্য ইট, বালু সরবরাহের কার্যাদেশ পান। এরই ধারাবাহিকতায় তিনি ওই কারখানায় ইট, বালু সরবরাহ করে আসছেন। গত ০৭জুলাই মঙ্গলবার তার অফিসে গিয়ে স্থানীয় ফরহাদ শেখ ওই গুদামে মালামাল সরবরাহ করতে হলে ১লাখ টাকা চাঁদা দাবি করেন এবং ৮৭হাজার টাকা চাঁদা হিসেবে নেন। এদিকে বুধবার সকাল ১১টার দিকে দুটি বালু ট্রাক নিয়ে কারখানার ফটকের সামনে গেলে অভিযুক্তরা ট্রাক দুটো আটকে গাড়ি প্রতি দেড় হাজার টাকা চাঁদা দাবি করে এবং বিভিন্ন ধরনের হুমকি দেয়। ঘটনাটি গাজীপুর জেলার পুলিশ সুপারকে অবহিত করলে তিনি দ্রæত ঘটনাস্থলে পুলিশ পাঠান।

শ্রীপুর থানা উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, চাঁদার দাবিতে গাড়ি আটকে রাখার খবরে ঘটনাস্থলে গিয়ে তিনজনকে আটক করে থানায় নিয়ে আসি। এঘটনায় ঠিকাদারী প্রতিষ্ঠান এইচএমএম এন্টারপ্রাইজের স্বত্ত¡াধিকারী মজনু মিয়া বাদী হয়ে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, এঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *