গাজীপুর ডিবি পুলিশের অভিযানে চুরি হওয়া ব্যাটারি ও ট্রাক জব্দ গ্রেফতার ৪

Slider জাতীয়


মোঃ জাকারিয়া/সামসুদ্দিন/কবির হোসেন মন্ডল, গাজীপুর অফিস: গাজীপুর জেলা ডিবি পুলিশ চুরি হওয়া ব্যাটারি বোঝাই ট্রাক উদ্ধার করে আন্তঃজেলা ৪ ডাকাতকে গ্রেফতার করেছে।

আজ বুধবার গাজীপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম সকাল ১১টায় তার সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান।

সম্মেলনে লিখিত প্রেস নোটে বলা হয়, গত ২৪ জুন (বুধবার) রাতে শ্রীপুরের মাওনা চৌরাস্তার বেঙ্গল বি লিমিটেড কোম্পানীর কথা মতো ওই কোম্পানীর প্রতিনিধি কাউসার হোসেন ১৫০টি ব্যাটারি নিয়ে কুষ্টিয়া যাওয়ার কথা। রাত ৮টার দিকে একটি ট্রাক ভাড়া নিয়ে ওই কোম্পানীর ১৫০টি ব্যাটারি নিয়ে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হলেন প্রতিনিধি কাউসার, ট্রাক ড্রাইভার বাদশা সরদারের (২২) সাথে একজন হেলপার।

ট্রাক ছাড়ার ২ ঘন্টার মধ্যে শ্রীপুর থেকে কালিয়াকৈর আসলে ড্রাইভার বাদশা রাতের নাস্তা করবে বলে জানায় প্রতিনিধি কাউসারকে। ট্রাকটি রাস্তার পাশে রেখে বাদশা ও কাউসার খাবার হোটেলে ডুকে খাবার খেতে তখন ড্রাইভার বাদশা অল্প পরিমাণ খাবার খেয়ে ’ভাতে পোকা’ এই কথা বলে হাত ধুতে চলে যায়।

প্রতিনিধি কাউসার খাবার খাচ্ছে অন্যদিকে ড্রাইভার হাত ধুয়ার কথা বলে গাড়িতে চলে গিয়ে সেখানে থাকা হেলাপারকে নিয়ে ট্রাক স্ট্রার্ট দিয়ে ব্যাটারি নিয়ে টাঙ্গাইলের দিকে চলে যায়।

কাউসার খাবার খেয়ে বাইরে আসলে ড্রাইভার, হেলপার, গাড়ি কোন কিছুই খুঁজে না পেয়ে হতাশ হয়ে যায়। পরদিন ২৫জুন কালিয়াকৈর থানাতে একটি মামলা দায়ের করেন।

ঘটনার পরপরই গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে জেলা ডিবি পুলিশের এসআই মোঃ আহসানুজ্জামান এবং কালিয়াকৈর থানার এসআই ভজন চন্দ্র রায় সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে যৌথভাবে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন।

গতকাল মঙ্গলবার টাঙ্গাইল, মানিকগঞ্জ, ঢাকার আশুলিয়া ও সাভারের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে জড়িত থাকা চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছেন এবং চুরি করা ৫৫টি ব্যাটারী (অনুমান মূল্য ৩লাখ ৫৩হাজার টাকা) ও ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

আটকৃতরা হলেন, যশোরের বেনাপোল থানা নারায়ণপুর এলাকার মো: হাজেরা আলীর পুত্র ট্রাক ড্রাইভার বাদশা সরদার (২২), ঢাকার আশুলিয়ার কুরগা নতুন পাড়ার মৃত আকরাম হোসেনের পুত্র শাকিল (৩৪), ফরিদপুরের মধুখালী থানা দাড়ির পাড়া এলাকার মো: ওহাব আলী মোল্লার পুত্র মো: বাবলুর রহমান (৩৮), নীলফামারির ডিমলা থানা নিজসুন্দর খাতা এলাকার মাহবুবুর রহমানের পুত্র আলমগীর হোসেন (২৭)।

গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতারকৃত ৪ জনের সাথে হেলপারসহ আরও ০২জন জড়িত। তাদেরকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *