কালীগঞ্জে বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন চুমকি এমপি

Slider জাতীয়

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি গাজীপুরের কালীগঞ্জে বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন মেহের আফরোজ চুমকি এমপি।

২৭শে জুন শনিবার “বৃক্ষ রোপণ করি সবাই মিলে সুস্থ পৃথিবিতে প্রাণ খুলে বাঁচি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে উপজেলায় বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন মেহের আফরোজ চুমকি এমপি।

বৃক্ষ রোপন শেষে কেন্দ্রীয় আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন, বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় পরিবেশের ক্ষতি হচ্ছে। দিন দিন সমুদ্রের পানির উচ্চতা বৃদ্ধি পাচ্ছে। দেশে যে কোন সময় সুনামীর বা জলোচ্ছাসের আশংখা রয়েছে। সুনামী ও জলোচ্ছাসের হাত থেকে রক্ষা পেতে আমাদের প্রত্যেকের উচিত ঘরের আশেপাশে বা খালি জায়গায় বেশী বেশী গাছ বা চারা রোপন করা। আমাদের সকলের মনে রাখতে হবে ১টি গাছ কাটলে ১০টি চারা রোপণ করতে হবে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আ’লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে কালীগঞ্জে ২৫০০টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন ও বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি। এর অংশ হিসেবে আজ থেকে আমাদের কার্যক্রম চলমান থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এইচএম আবু বকর চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ মাকসুদুল আলম মাসুদ, পৌর আ’লীগের সভাপতি এসএম রবিন হোসেন, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয় নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *