উখিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ৪

Slider জাতীয়


টেকনাফ (কক্সবাজার): কক্সবাজারের উখিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ হাকিম ডাকাতের ভাই সহ ৪ সহযোগী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে চারটি অস্ত্র ও ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের বেশ কয়েকজন আহত হন। ২৬শে জুন দুপুরে উখিয়া টেকনাফ সীমান্তের মনখালী এলাকাস্থ চেপটখালীর গহীন পাহাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, হাকিম ডাকাত ও তার সহযোগিদের ধরতে টেকনাফ থানা পুলিশ ও জেলার শতাধিক পুলিশ বেশ কিছুদিন ধরে পাহাড়ে অভিযান অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় পুলিশের উপস্থিতি লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতের একটি দল। এতে পুলিশের কয়েক সদস্য আহত হলে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এতে শীর্ষ রোহিঙ্গা হাকিম ডাকাতের ভাই ও তার চার সহযোগী নিহত হলে অন্যরা পালিয়ে যান।
ওসি প্রদীপ আরো জানান প্রাথমিকভাবে জানা যায়, নিহতরা হলেন, মো. বশির, মো. হামিদ সহযোগী মো. রফিক ও রইঙ্গা। ঘটনাস্থল থেকে ৪ টি আগ্নেয়াস্ত্র ও ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

কক্সবাজর জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, হাকিম ডাকাত ও তার দলবল নিয়ে একটি পাহাড়ে অবস্থানের গোপন সংবাদে একদল পুলিশ অভিযানে গেলে ডাকাত দলের মুখোমুখি হয়। উভয় পক্ষের গুলাগুলিতে হাকিম ডাকাতের দুই ভাই সহ চার জন নিহত হন। হাকিম ডাকাত সহ অন্যান্যরা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়।
উল্লেখ্য, কয়েক মাসে শীর্ষ হাকিম ডাকাত স্থানীয় ৭ জনকে অপহরণ করে। তাদের মধ্যে দুইজন নির্মমভাবে হত্যা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *