শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম বন্দরে কর্মরত বিদেশী নাগরিকের মৃত্যু

Slider জাতীয়


জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ১৬ দিন চিকিৎসাধীন থাকার পর চট্টগ্রাম বন্দরে কর্মরত বিদেশী এক নাগরিকের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম রুয়েল এসত্রেলে কাতান (৫০)। তিনি ফিলিপাইনের নাগরিক। করোনা প্রাদুর্ভাবের পর চট্টগ্রামে এই প্রথম কোনো বিদেশী নাগরিক করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন।
শনিবার সকালে এ তথ্য জানান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম। তিনি জানান, শুক্রবার (১৯ জুন) রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু ঘটে। তিনি চট্টগ্রাম বন্দরে বেসরকারি একটি অপারেটর প্রতিষ্ঠানের শিপ প্ল্যানার পদে কর্মরত ছিলেন।

ডা. আফতাবুল ইসলাম বলেন, জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে গত ১৬ দিন ধরে ফিলিপাইনের একজন নাগরিক আমাদের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে করোনা পরীক্ষার জন্য ওনার নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল।
কিন্তু ১৭ দিন পার হলেও ওই বিদেশী নাগরিকের করোনা পরীক্ষার ফল আসেনি। এরই মধ্যে গতকাল রাতে তাঁর মৃত্যু হয়।

চট্টগ্রাম বন্দর সূত্র জানায়, শুক্রবার রাত প্রায় ১০টার দিকে মারা যাওয়া রুয়েল এসত্রেলে কাতান চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে কনটেইনার ওঠানামায় নিয়োজিত বেসরকারি একটি অপারেটর প্রতিষ্ঠানের শিপ প্ল্যানার পদে কর্মরত ছিলেন। চট্টগ্রাম মহানগরীর হালিশহর হাউজিং এলাকায় থাকতেন তিনি। তাঁর পরিবার বসবাস করেন ফিলিপাইনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *