খুলনায় সন্ত্রাসী হামলায় চিকিৎসকের মৃত্যুতে ড্যাবের নিন্দা

Slider জাতীয়


সন্ত্রাসী হামলায় খুলনা বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ও বাগেরহাট ম্যাটস এর সাবেক অধ্যক্ষ ডাঃ আব্দুর রাকীব খান এর মৃত্যুতে তীব্র নিন্দা জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান ড্যাবের সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ ও মহাসচিব ডাঃ মোঃ আব্দুস সালাম। যৌথ বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবী জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ভুল চিকিৎসার অভিযোগ বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে না করে এভাবে সন্ত্রাসী হামলায় একজন চিকিৎসকের প্রাণনাশ কোন অবস্থাতেই কাম্য নয়। এতে চিকিৎসকদের স্বাধীনভাবে দায়িত্ব পালনে বিঘ্ন ঘটবে বলে ড্যাব মনে করে। বিশ্ব মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর করাল গ্রাসে সারা বিশ্ব যেখানে স্থবির সেখানে শুধুমাত্র সম্মুখ সারির যোদ্ধা চিকিৎসকরা জীবনের ঝুকি নিয়ে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন এবং করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন ডাক্তাদের মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । এরুপ পরিস্থিতিতে রোগীর পক্ষের লোকের এমন অমানুবিক সন্ত্রাসী আচরণে ডাক্তারের মৃত্যু কোনভাবেই মেনে নেওয়া যায় না।
ডক্টরস এসোসিয়শন অব বাংলাদেশ, ড্যাব এই অনভিপ্রেত ও মর্মস্পশী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত তদন্তপূর্বক দোষীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানাচ্ছে। ভবিষ্যতে যাতে এ এই ধরনের ঘটনার পূনরাবৃত্তি না হয় তদনুযায়ী ব্যবস্থা গ্রহণে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি নজরদারী জোরদার করার দাবী জানাচ্ছে।

একই সঙ্গে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) প্রতিটি হাসাপাতালে ডাক্তারদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান তারা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *