গাজীপুরে প্রধানমন্ত্রীর প্রকল্পের ভুয়া তালিকা প্রকাশ করার অভিযোগে একজন আটক

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


গাজীপুর: প্রধানমন্ত্রীর দেয়া ২৫০০ টাকা ঈদ উপহারের ভূয়া তালিকা তৈরি করে ফেসবুকে গুজব প্রচার করার দায়ে গাজীপুরের ছায়াবিথী এলাকা হতে মোস্তফা আহমেদ পলাশ (২৭) কে আটক করেছে র‍্যাব-১।

আজ সোমবার তাকে আটক করা হয়।

র‌্যাবের ফেসবুক পেজে আসামীর ছবি ও আলমত সহ ছবি পোষ্ট করে সংবাদের সততা নিশ্চিত করা হয়েছে।

অনুসন্ধানে জানা যায়, মোস্তফা কামাল পলাশ সম্প্রতি গাজীপুর সিটি করপোরেশনের ২৮ নং ওয়ার্ডের লেবু বাগান এলাকায় প্রধানমন্ত্রীর প্রণোদনা দেয়ার আগাম একটি তালিকা হাতে নিয়ে ফেসবুক লাইভে এসে তা প্রকাশ ও প্রচার করেন। পলাশ ওই তালিকায় কয়েকজনের নাম উল্লেখ পূর্বক তাদের বিত্তশালী বলে আখ্যায়িত করে ২৫০০ টাকার প্যাকেজকে প্রশ্নবিদ্ধ করেন। তিনি ওই ফেসবুক লাইভে সকলকে তার পোষ্ট য়োর করার আহবান জানান। পরবির্তি সময় ওই লাইভ ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অতঃপর প্রশাসন তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। তিনি ওই তালিকা কোথায় পেয়েছেন তার বিস্তাতরিত জানার চেষ্টা করে প্রশাসন। আজ সোমবার র‌্যাব তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

অসমর্থিত সরকারি সূত্রে জানা যায়, ২৫০০ টাকার প্যাকেজর তালিকাটি স্থানীয় লোকদের মাধ্যমে খসড়া তৈরী করে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের নিকট জমা দেয়া হয়। তারপর ১৭ মে তালিকাটি যাচাই বাছাই করার নির্ধারিত তারিখ থাকলেও এর আগে পলাশ তা প্রকাশ করেন। সূত্র জানায়, ওই প্যাকেজের কোন তালিকা চূড়ান্ত হওয়ার আগেই পলাশ নিজে তৈরী করে একটি তালিকা নিয়ে ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীর প্রকল্পকে প্রশ্নবিদ্ধ করেন যা গুজব ছড়ানোর সামিল। আজ র‌্যাব পলাশকে গ্রেফতারের সময় তার দখল থেকে ভুয়া তালিকা ও প্রচারকারী ডিভাইসও জব্দ করে বলে রাবের ফেসবুক পোষ্টে দেয়া হয়।

এ বিষয়ে গোপন অনুসন্ধান করে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। পলাশের রাজনৈতিক পরিচিতি ও তার উঠাবসার সার্কেল কারা তাও জানা গেছে। প্রাথমিকভাবে পলাশ কোন ঢাল হিসেবে ব্যবহৃত হয়েছে কি না, এর পিছনে বড় কোন ইন্দন ছিল কিনা তা তদন্ত করে দেখছে প্রশাসন। একই সঙ্গে অনুসন্ধানেও পলাশের এই সরকার বিরোধী কর্মকান্ডের পিছনে কারা বা কাদের হাত রয়েছে সে সম্পর্কেও প্রাথমিক তথ্য পাওয়া গেছে। প্রতিবেদন আকারে তা প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *