কালীগঞ্জে কোভিড-১৯ এর সংক্রমণ বিস্তার রোধে স্বাস্থ্য কর্মকর্তার বার্তা

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু থেকে গতকাল ১৭ই মে রবিবার পর্যন্ত ৮৯১ টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে, আইইডিসিআরতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তারমধ্যে গতকাল পর্যন্ত ১০৫ জন সনাক্ত হয়েছেন। পাশাপাশি ৯০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

কিন্তু গত ২৯ই এপ্রিল থেকে ১০ই মে পর্যন্ত কালীগঞ্জে কোন করোনা রোগী সনাক্ত হয়নি। কারণ, স্বাস্থ্য কমপ্লেক্সের ১৮ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ার কারণে, সাধারণ মানুষ ভয়ে হাসপাতালে নমুনা দিতে আগ্রহ দেখায়নি। তাছাড়া প্রতিটা মহল্লার মানুষ একে অপরকে কোভিড-১৯ নিয়ে নানা ভয়ভীতি প্রদর্শন করছে।

এজন্য ইতিমধ্যে মেহের আফরোজ চুমকি এমপি’র নির্দেশনায় উপজেলার প্রতিটি ইউনিয়নে সিসি স্থাপন করে দেয়া হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসকের সহায়তায় স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হয়েছে।

এতোকিছুর পরেও সাধারণ মানুষ আশানরুপ নমুনা দিতে না আসায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ, গতকাল রাত ৮ টা ১৭ মিনিটে ব্যক্তিগত ফেসবুক আইডিতে (Sadequr Rahman Akhand) উপজেলার সর্বস্তরের জনসাধারণের জন্য, কোভিড-১৯ এর সংক্রমণ বিস্তার রোধে, একটি সচেতনতা মূলক বার্তা প্রেরণ করেন।
সকলের অবগতির জন্য স্বাস্থ্য কর্মকর্তার বার্তাটি তুলে দরা হলো-

প্রিয় কালীগঞ্জবাসি, আসসালামু আলাইকুম,
নীতিমালা অনুযায়ী করোনা আক্রান্ত রোগীর নাম কিংবা ব্যক্তিগত পরিচয় প্রকাশ করা হয়না। আপনারা কেউ তাকে চিনে থাকলেও তাকে নিয়ে ফেসবুকে পোস্ট দিবেন না। এভাবে এলাকায় ছড়িয়ে দিলে যারা এখনো পরীক্ষা করাননি তারাও নিরুৎসাহিত হবে। আপনারা সম্ভব হলে পরীক্ষা করার জন্য উৎসাহিত করুন। তার পরিবারের পাশে থাকুন।
যত দ্রুত পরীক্ষা করা সম্ভব হবে, যত বেশি সংখ্যক পরীক্ষা করা সম্ভব হবে, ততোবেশি আইসোলেশন করা সম্ভব হবে এবং
রোগ যাতে বিস্তার লাভ করতে না পারে সে ব্যবস্থা নেয়া সম্ভব হবে।
“ঘরেই থাকুন, করোনা প্রতিরোধ করুন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *