গাজীপুরে করোনা ও ডেঙ্গুর বিরুদ্ধে এক যোগে লড়াই মেয়র জাহাঙ্গীরের

Slider জাতীয় সারাদেশ

গাজীপুর: করোনা যুদ্ধ চলাকালে মশক নিধনে সকল ওয়ার্ডে এক যোগে কার্যক্রম উদ্বোধন করে দুটি যুদ্ধ এক সাথে শেষ করতে মাঠে নেমেছেন গাজীপুর সিটি মেয়র আলহাজ এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

ইতোমধ্যে তিনি নগরীর বিভিন্ন এলাকায় ওষুধ ছিটিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় মেয়র জাহাঙ্গীর আলম বলেন, সিটি কর্পোরেশনে ডেঙ্গু মশা নির্মূলের জন্য আগাম ব্যবস্থা নেয়া হয়েছে। এর আগে করোনাভাইরাসের প্রকোপ রোধেও আগাম ব্যবস্থা নেয়া হয়। এডিস মশা নির্মূলের জন্য সিঙ্গাপুর ও পোল্যান্ড থেকে ওষুধ আমদানি করা হয়েছে। জার্মানি ও আমেরিকা থেকে আমদানি করা ১৫০টি ফগার মেশিনের মাধ্যমে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহয়ায় এডিস মশার ওষুধ ছিটানো হবে।

তিনি নগরবাসীকে পরিচ্ছন্ন থাকার আহ্বান জানিয়ে বলেন, ডেঙ্গ প্রতিরোধে নগরীর প্রত্যেক নাগরিককে সচেতন হতে হবে। নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। সেই সঙ্গে নাগরিকদের জানমাল রক্ষায় সিটি কর্পোরেশনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন। শনিবার নগরীর টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক হয়ে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে এডিস মশক নিধনে ওষুধ ছিটানো হয়। এ সময় মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম উপস্থিত থেকে এর নেতৃত্ব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *