ড.এম এ ওয়াজেদ মিয়ার ১১তম মৃত্যুবার্ষিকী পালন

Slider জাতীয় বাংলার মুখোমুখি

কামরান হাবিব, রংপুর : ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ১১তম মৃত্যুবার্ষিকী আজ রংপুরে ফুলেল শ্রদ্ধা ও গণমানুষের ভালোবাসার দোয়ায় পালিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে শনিবার তার জন্মভিটা রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে পারিবারিক কবরে শায়িত ওয়াজেদ মিয়ার সমাধি চত্বরে ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসা জানান সর্বস্তরের মানুষ।

সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর জেলা ও পীরগঞ্জ উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, ড. ওয়াজেদ মিয়া ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান মরহুমের সমাধিতে পুষ্পাঞ্জলি অর্পণ করে।

পরে সেখানে ফাতেহা পাঠ, জিয়ারত ও মোনাজাত করা হয়। বিকেলে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

প্রয়াত বিজ্ঞানীর ভাতিজা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশন পীরগঞ্জের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল জানান, ফাতেহা পাঠ ও সমাধি জিয়ারত করা হয়। তবে প্রতি বছরের মতো এবার বড় পরিসরে কোনো আয়োজন রাখা হয়নি। আলোচনা সভা, স্মৃতিচারণসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনে সব আনুষ্ঠানিকতা স্থগিত করা হয়েছে।

সুধা মিয়া নামে পরিচিত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। অসাধারণ মেধার অধিকারী ওয়াজেদ মিয়া শৈশব থেকেই শিক্ষানুরাগী ছিলেন। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী এ বিজ্ঞানী ২০০৯ সালের এই দিনে ইন্তেকাল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *