সরকারের বিরুদ্ধে ছাত্রজনতার আন্দোলন তীব্রতর হবে : শিবির

রাজনীতি

101894_Shibir Logo

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, জালিম আওয়ামী সরকারকে আর কোনো ছাড় দেয়া হবে না। এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ছাত্রজনতার আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।

তিনি আজ সকালে রাজধানীর শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা অঞ্চলের দায়িত্বশীলদের নিয়ে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।

সেক্রেটারি জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় দফতর সম্পাদক নাভিদ আনোয়ার, সাহিত্য সম্পাদক ইয়াসিন আরাফাত, বায়তুলমাল সম্পাদক রফিকুল ইসলাম, শিক্ষা সম্পাদক মোবারক হোসাইন, সমাজসেবা সম্পাদক মহিউদ্দীন আহমেদ, প্লানিং অ্যান্ড ডেভলপমেন্ট সম্পাদক শাহিন আহমেদ খান প্রমুখ।

শিবির সভাপতি বলেন, অবৈধ সরকারের বিরুদ্ধে যে আন্দোলন চলছে, তা গণমানুষের মুক্তির আন্দোলন। দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্বকে সমুন্নত রাখতে এই আন্দোলনকে সফল করার কোনো বিকল্প নেই। মানুষ আজ তাই সচেতনভাবেই এই আন্দোলনে শরিক হয়েছে। সারাদেশে মানবাধিকার লঙ্ঘনের ধারাবাহিক ঘটনা আজকের আন্দোলনকে যৌক্তিক করে তুলেছে। আন্দোলনের মাধ্যমে দেশের জনগণকে রাষ্ট্রীয় সন্ত্রাস থেকে মুক্ত করে মানবাধিকার নিশ্চিত করা হবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, অবৈধ আওয়ামী সরকার যে কতটা হিংস্র হয়ে উঠেছে তা শুধু তাদের পোষ্য ছাত্রলীগের কর্মকাণ্ড বিচার করলেই স্পষ্ট বোঝা যায়। এই জঙ্গী দলটির ক্যাডাররা সারাদেশের ক্যাম্পাসগুলোতে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই দলটির সভাপতি-সেক্রেটারিসহ নেতারা যে ভাষায় কথা বলে তাতেই তাদের ন্যাক্কারজনক মনোভাব স্পষ্ট হয়ে যায়। বৃহস্পতিবার রাতেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নিজেদের মধ্যে মারামারি করেছে।

রাষ্ট্রীয় বাহিনীকে দিয়ে যে ধরনের বেআইনি কার্যক্রম চালিয়ে যাচ্ছেন, তার ফল ভালো হবে না বলে তিনি মন্তব্য করেন।

তিনি হাতে হাত, কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন চালিয়ে যেতে ছাত্রজনতার প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *