টাঙ্গাইলের সখীপুরে জমি নিয়ে বিরোধে ভাতিজাদের হাতে চাচা খুন

Slider বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে টাঙ্গাইল জেলার সখীপুরে ভাতিজাদের হামলায় হারেছ শিকদার (৭০) নামের একজন বৃদ্ধ চাচার মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে সখীপুর উপজেলার দারিপাকা গ্রামে এ ঘটনা ঘটেছে। ঐ নিহত হারেছ শিকদারের দুই ছেলেসহ তিনজন গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আর এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

দীর্ঘদিন ধরে একটি জমি নিয়ে হারেছ শিকদারের সঙ্গে তাঁর দুই ভাতিজা মাঈন উদ্দিন ও সোহরাব উদ্দিনের বিরোধ চলে আসছিল। গতকাল মঙ্গলবার ভাতিজা মাঈন ও সোহরাব রাতের আঁধারে বিরোধপূর্ণ ওই জমির ধান কাটতে গেলে চাচা হারেছ শিকদার বাঁধা দিয়েছিলেন। তারপর ভাতিজারা চাচা হারেছ শিকদারের উপর হামলা করে গুরুতর আহত করেছেন। আর এসময় বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে হারেছ শিকদারের দুই ছেলে আনোয়ার শিকদার (৩৫), দেলোয়ার শিকদারসহ (৩২) আরো দুইজনকেও পিটিয়ে আহত করেছেন। আর রাতেই তাদেরকে উদ্ধার করে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেভর্তি করা হয়েছে। এতে আশঙ্কাজনক হারেছ শিকদারকে জরুরি ভিত্তিতে ঢাকায় পাঠানোর প্রস্তুতির সময় তিনি মারা গিয়েছেন।

এদিকে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাজমুল হাসান মাসুদ খান জানিয়েছেন,”নিহত ওই বৃদ্ধের অবস্থা আশঙ্কাজনক ছিল। এতে তাঁর মাথার রক্তক্ষরণ বন্ধ করে রেফার্ড করার প্রস্তুতির সময় তিনি মারা গিয়েছেন।”

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বলেছেন,”আমি শুনেছি আগে থেকেই দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিল। এতে আইনি কার্যক্রম চলছে। আর লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল পাঠানো হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *