গাজীপুরে করোনা আপডেট এলোনা আজও

Slider গ্রাম বাংলা জাতীয়

গাজীপুর: বাংলাদেশের সকল জেলায় করোনার আপডেট ২৪ ঘন্টা পর পর পাওয়ায় যায়। কিন্তু গাজীপুরে দুই দিন বা তিন পর অতীত ২৪ ঘন্টার আপডেট দেয় সিভিল সার্জন। কিন্তু গতকাল কোন আপডেটই দেয়নি। আজো
আসেনি।
একটু আগে গাজীপুরের জেলা প্রশাসক তার সরকারী পেজে লিখেছেন

#করোনা_আপডেট_গাজীপুর_০৬_মে_২০২০_খ্রিষ্টাব্দ

গাজীপুরে নূতন করে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে সংযুক্ত হয়েছে ১১৮ জন। মোট হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়াল ৪৫০৮ জন যাদের মধ্যে ডাক্তারের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত দিন কোয়ারেন্টাইন শেষে বর্তমানে স্বাভাবিক জীবনযাপন করছেন ৩৪১৬ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্রে বর্তমানে কোন ব্যক্তি কোয়ারেন্টাইনে নেই। এ নিয়ে গাজীপুরে কোয়ারেন্টাইন এ থাকা ৪৫৫৭ জনের মধ্যে চিকিৎসকের নিকট হতে সুস্থতার সনদ পেয়েছেন ৩৪৬৫ জন। বর্তমানে কোন ব্যক্তি আইসোলেশনে নেই।(এ পর্যন্ত মোট ৩২ জনকে আইসোলেশনে রাখা হয়েছিল।)
এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্তের জন্য গত ২৪ ঘন্টায় ২৬০ টি নমুনাসহ মোট ৩৫৩০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ৪৮ ঘন্টার নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে এসে পৌঁছায়নি। সর্বমোট ৩৩৬ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন এবং করোনা ভাইরাসমুক্ত হয়ে ১১৪ জন সুস্থ স্বাভাবিক জীবন ফিরে পেয়েছেন।
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গাজীপুরে এ পর্যন্ত মৃতের সংখ্যা ০২(দুই)জন।

গতকালও করোনা আপডেট আসেনি। গতকাল জেলা প্রশাসক লিখেছিলেন, গাজীপুরে নূতন করে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে সংযুক্ত হয়েছে ৯০ জন। মোট হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়াল ৪৩৯০ জন যাদের মধ্যে ডাক্তারের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত দিন কোয়ারেন্টাইন শেষে বর্তমানে স্বাভাবিক জীবনযাপন করছেন ৩২৬৩ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্রে বর্তমানে কোন ব্যক্তি কোয়ারেন্টাইনে নেই। এ নিয়ে গাজীপুরে কোয়ারেন্টাইন এ থাকা ৪৪৩৯ জনের মধ্যে ছাড়া পেয়েছেন ৩৩১২ জন। নূতন করে কোন ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়নি এবং ইতোপূর্বে আইসোলেশনে থাকা ১৫ জন ডাক্তার কর্তৃক সুস্থতার সনদসহ বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত মোট ৩২ জনকে আইসোলেশনে রাখা হয়েছিল।

এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্তের জন্য গত ২৪ ঘন্টায় ২১৬ টি নমুনাসহ মোট ৩২৭০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টার রিপোর্ট হাতে এসে পৌঁছায়নি। সর্বমোট ৩৩৬ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন এবং করোনা ভাইরাসমুক্ত হয়ে ১০৩ জন সুস্থ স্বাভাবিক জীবন ফিরে পেয়েছেন।
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গাজীপুরে এ পর্যন্ত মৃতের সংখ্যা ০২(দুই)জন।

গাজীপুরের করোনা নিয়ে এত করুনা করা হচ্ছে কেন জানা যাচেছ না। গার্মেন্টস অধ্যুষিত গাজীপুরে মহামারি করোনা কোন রুপে আছে তা জানা জনগনের জন্য খুবই জরুরী। করোনার তথ্য গোপন যেহেতু বড় ধরণের বিপদ তাই গাজীপুরবাসীর দাবী সারাদেশের ন্যায় প্রতি ২৪ ঘন্টা পর পর গাজীপুরেরও আপডেট দেয়া উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *