ক্ষমা চাইলেন রোনালদো

খেলা

Ronaldo_apologise_bg_730503039

ঢাকা: বছরের শুরুতে ক্লাব প্রীতি ম্যাচে ইতালির জায়ান্ট এসি মিলানের কাছে হার, লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলের পরাজয় আর কোপা দেল রে’র দুই লেগের দুই ম্যাচেই হেরেছে স্প্যানিস জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এটি হলো কার্লোস আনচেলত্তির শিষ্যদের এ বছরের পরাজয়ের তালিকা।

তবে, মাঝে লা লিগায় এসপানিওলের বিপক্ষে একটি ম্যাচে ৩-০ গোলের ব্যবধানে জয় পেয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোরা।

অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অ্যাগ্রিগেডে পরাজয় বরণ করা রিয়াল এ মৌসুমের কোপা দেল রে’র আসর থেকেই ছিটকে পড়েছে। আর এ কারণে দলের প্রাণভোমরা ব্যালন ডি’অর জয়ী রোনালদো ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন।

রোনালদো সমর্থকদের উদ্দেশ্য করে বলেন, শেষ ষোলোর ম্যাচ থেকে আমরা বিদায় নেয়ায় অনেকে অবাক হয়েছেন। কিন্তু আমি মনে করি, দ্বিতীয়ার্ধে আমরাই ভালো খেলেছি। তারপরও শিরোপা থেকে ছিটকে পড়ায় আমি দলের পক্ষ থেকে সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আশা করবো আপনারা আমাদের সঙ্গেই থাকবেন, আমাদের সমর্থন জানাবেন।

অ্যাতলেতিকোর বিপক্ষে হারের প্রসঙ্গে রোনালদো বলেন, তারা কোনো আকর্ষণীয় ম্যাচ খেলেনি। তাদের খেলোয়াড়রা খুবই রক্ষনাত্মক খেলেছে। ম্যাচে তারা বলের নিয়ন্ত্রন নিয়ে সময় নষ্ট করে। কিন্তু দিন শেষে তা তাদের কাজে দিয়েছে। আপনাকে অবশ্যই তাদের কোচ ও তাদের খেলার ধরণকে সম্মান জানাতে হবে।

পর্তুগিজ এ তারকা উইঙ্গার আরও বলেন, আমরা জানতাম অ্যাতলেতিকো আমাদের থেকে দুই গোলে এগিয়ে মাঠে নামবে। তাই বুঝতে পারছিলাম ম্যাচটি মোটেই সহজ হবে না আমাদের জন্য। ভাগ্য আমাদের সহায় হয়নি। দিন শেষে আমরাই পরাজিত।

কোপা দেল রে’র শিরোপা থেকে ছিটকে পড়ার পরও রোনালদো মনে করেন, এ টুর্নামেন্ট থেকে তাদের যথেষ্ট অভিজ্ঞতা অর্জিত হয়েছে। আর সে অভিজ্ঞতা কাজে লাগাতে চায় মৌসুমের বাকি টুর্নামেন্ট গুলোতে। তিনি বলেন, কোপা দেল রে থেকে আমরা বাদ পড়লেও, এখনও আমাদের সামনে চ্যাম্পিয়ন্স লিগ আর লা লিগার মতো গুরুত্বপূর্ণ আসর বাকি রয়েছে। আমরা এখন সেদিকেই মনোযোগ দিতে চাই।

১৮ জানুয়ারি রিয়াল মাদ্রিদ লা লিগার পরের ম্যাচে গেটাফের বিপক্ষে মাঠে নামবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *