লালমনিরহাটে শ্রমিক কল্যান ফান্ডের টাকার দাবিতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ও মানব বন্ধন

Slider জাতীয়


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ শ্রমিক কল্যান ফান্ডের টাকার দাবিতে আজ বৃহস্পতিবার(৩০ এপ্রিল) দুপুরে লালমনিরহাট- বুড়িমারী মহাসড়কে শহরের বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করেছেন পরিবহন শ্রমিকরা। শত শত পরিবহন শ্রমিক মানববন্ধন ও বিক্ষোভে অংশ নিয়ে দাবি করে বলেন করোনা দুর্যোগে তারা না খেয়ে আছেন কিন্তু তারা শ্রমিক কল্যাণ ফান্ড থেকে পাচ্ছেন না কোন সহযোগিতা। তারা বছরের পর বছর শ্রমিক কল্যান ফান্ডে চাঁদা দিয়ে আসলেও দুর্যোগকালে কোন কল্যানে আসছে না সেই কল্যান ফান্ড।

তারা অভিযোগ করে বলেন শুধু শ্রমিকদের চাঁদার টাকায় নয় বুড়িমারী থেকে তিস্তা পর্যন্ত বিভিন্ন পরিবহন থেকে কল্যান ফান্ডের নামে আদায় করা হয় মোটা অঙ্কের টাকা। অথচ সেই টাকার কোন হদিস নেই। পরিবহন শ্রমিকরা আজ কর্মহীন হয়ে পরিবার পরিজন নিয়ে চরম কষ্টে দিনাতিপাত করছে।

মানব বন্ধনে শ্রমিকরা অভিযোগ করে বলেন শ্রমিকদের কল্যান ফান্ডের টাকা আত্মসাৎ করে নেতারা তৈরি করেছেন বিলাসবহুল বাড়ি, কিনেছেন জমি ও গাড়ি। শ্রমিকদের রক্ত চুষে নেতারা কোটিপতি হয়েছে কিন্তু শ্রমিকদের বিপদে দাড়াচ্ছেন না তাদের পাশে।

শ্রমিকদের কল্যান ফান্ড থেকে জমানো টাকা না দিলে শ্রমিকরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন বলে হুশিয়ারী করা হয়।
তবে লালমনিরহাট বাস মিনিবাস,ট্রাক ও ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়নের নেতারা জানিয়েছেন, শ্রমিক কল্যান ফান্ডের টাকা বিভিন্ন সময় শ্রমিকদের কল্যানে শেষ হয়েছে। তারা দু:স্থ শ্রমিকদের সাধ্যমতো খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *