বাসে সিরিজ আগুন ৫ থানায় ৯ মামলা, আসামী দেড়শতাধিক, গ্রেপ্তার ১৮

Slider জাতীয়

রাজধানীর বিভিন্ন স্থানে বাস পোড়ানোর ঘটনায় ৯টি মামলায় দায়ের করা হয়েছে। আজ ডিএমপির ৫ থানায় দায়ের করা এসব মামলায় আসামী করা হয়েছে দেড়শতাধিক ব্যক্তিকে। এদের মধ্যে ১৮ জনকে গ্রেপ্তোর করেছে পুলিশ।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে বৃহস্পতিবারের রাজধানীর অন্তত ৯ স্থানে অগ্নিসংযোগের এসব ঘটনা ঘটে।

মামলার বিষয়টি নিশ্চিত করে আজ শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেয়ার ঘটনায় মতিঝিল, শাহবাগ ও পল্টনসহ মোট ৫ থানায় ৯টি মামলা করা হয়েছে। এসব মামলায় আসামি দেড় শতাধিক। ইতিমধ্যে আসামিদের ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের অধিকাংশই রাজনৈতিক দলের নেতাকর্মী বলে জানা গেছে।
মতিঝিল থানায় দায়ের করা একটি মামলায় প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইশরাক হোসেনের নামও রয়েছে।

মো. ওয়ালিদ হোসেন বলেন, ঘটনাস্থলের ফুটেজ সংগ্রহ করে জড়িতদের শনাক্ত এবং তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের ক্রাইম কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানাধীন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫-তে পার্কিং করা সরকারি গাড়িতে (ঢাকা-মেট্রো-জ-১১-০৪৭৪) অগ্নিসংযোগের ঘটনা ঘটে। দুপুর ১টার দিকে মতিঝিল থানাধীন মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাস (ঢাকা-মেট্রো-ব-১১-৭৫১৫), ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলন্ত গাড়ি (ঢাকা-মেট্রো-গ-১৫-০৫৮৯) ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগ আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহন (ঢাকা-মেট্রো-ঘ-১৩-১৫৭২), ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন (ঢাকা-মেট্রো-ব-১২-০৬৪৪) এবং বংশাল থানাধীন নয়াবাজার এলাকায় দুপুর ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে (ঢাকা-মেট্রো-ব-১১- ৯২৫৫) অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এদিন দুপুর ২টা ৪৫ মিনিটে পল্টন থানাধীন এলাকায় জৈনপুরী পরিবহন (চট্ট-মেট্রো-জ-১১-০৭১৮), ৩ টায় মতিঝিল থানাধীন পূবালী পেট্রল পাম্প সংলগ্ন দোতলা বিআরটিসি বাসে (ঢাকা-মেট্রো-ব-১৫-৫০০১), ভাটারা থানাধীন কোকাকোলা মোড়ে ভিক্টর ক্ল্যাসিক পরিবহনে (ঢাকা-মেট্রো-ব-১৫-৫৩২৫) দুষ্কৃতকারীরা আগুন দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *