“বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগারের নতুন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সৌমিক

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ, গাজীপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে এবং আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্ঠা দেশরত্ন শেখ হাসিনার “রুপকল্প ২০২১ ও ২০৪১” বাস্তবায়নের লক্ষে, কেন্দ্রীয় পর্যায়ে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন সম্মিলিত স্কুল এবং কলেজের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এম.আর ইবনুল রাফি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শোয়েব আক্তার জিহান। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ প্রচেষ্টায় তারা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে সক্ষম হয়েছেন।

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন সম্মিলিত স্কুল এবং কলেজ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত ও ইস্যুকৃত একটি পত্রের মাধ্যমে যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে মনোনীত ও নির্বাচিত হয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী চেরাগআলী দত্তপাড়া এলাকার মোখলেছুর রহমান ও সানজিদা পারভিনের ছেলে সাদমান শাহরিয়ার সৌমিক।

এ বিষয়ে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন সম্মিলিত স্কুল এবং কলেজ কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক সাদমান শাহরিয়ার সৌমিক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে এবং আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্ঠা দেশরত্ন শেখ হাসিনার “রুপকল্প ২০২১ ও ২০৪১” বাস্তবায়নের লক্ষে, বিভিন্ন স্কুল কলেজের এক যাক তরুণ কেন্দ্রীয় পর্যায়ে “বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযোদ্ধের চেতনা সমৃদ্ধ নতুন প্রজন্ম গড়াই আমাদের অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন সম্মিলিত স্কুল এবং কলেজ নামে একটি সংগঠন তৈরি করেছেন। এই সংগঠনটি কার্যকরী ভাবে প্রতিটি উপজেলা ও থানায় কমিটি গঠনের মাধ্যমে পরিচালনা করার জন্য নির্দিষ্ট মেয়াদে একটি কেন্দ্রীয় কমিটি গঠিন করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, আমি স্কুল জীবন থেকেই ছাত্র রাজনীতির সাথে জড়িত। বর্তমানে আমি স্থানীয় একটি কলেজে ইন্টার ১ম বর্ষে অধ্যয়নরত আছি। আমি বিলুপ্ত কেন্দ্রীয় কমিটিতে সদস্য হিসাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। আজ তারই ফলস্বরূপ নতুন কমিটিতে আমাকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত করা হয়েছে। সংগঠন আমার ত্যাগের মূল্যায়ন করেছেন। আমাকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত করায় নব নির্বাচিত সভাপতি এম.আর ইবনুল রাফি ও সাধারণ সম্পাদক শোয়েব আক্তার জিহানকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ।
“জয় বাংলা” “জয় বঙ্গবন্ধু” “জয় দেশরত্ন শেখ হাসিনা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *