তোফাজ্জলের ঘুম আর ভাঙবে না কোন দিন

Slider টপ নিউজ

Toffazzal

গাজীপুর: তোফাজ্জল হোসেন(১৭)। সুনামগঞ্জ সদর উপজেলায় নারায়নতলা এলাকার ওয়াহেদ আলীর ছেলে। অভাবের সংসারের হাল ধরতে গাজীপুরে এসেছিলেন বাসের হেলপারী করতে। শিক্ষানবীশ ড্রাইভারও হয়েছেন। কিন্তু সারাদিন হাঁড় ভাঙা খাটুনির পর ঘুমের মধ্যেও কাজ করতে হয়েছে তাকে। অধিক নিরাপত্তার স্বাথে থানার একটু সামনে বাসটি অবস্থান নিশ্চিত করে বাসের নিরাত্তা দিতে গিয়ে বাস লগ করে সিটেই ঘুমিয়ে ছিলেন। দুবৃত্তদের আগুনে পুঁড়ে কংকাল হয়েছেন তিনি। তুব ভাঙেনি তার ঘুম। ভাঙবেওনা কোন দিন।

পুলিশের দেয়া তথ্যমতে, বৃহসপতিবার ভোররাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার লতিফপুর বটতলা এলাকায় তালিমাবাদ ভূ-উপগ্রহ কেন্দ্রের সামনে দাড়িয়ে থাকা একটি শ্রমিক পরিবহনকারী বাসে আগুন দেয় হরতাল ও অবরোধ সমর্থকেরা। এঘটনায় অগ্নিদগ্ধ হয়ে বাসে ঘুমিয়ে থাকা হেলপার(শিক্ষানবীশ ড্রাইভার) তোফাজ্জল হোসেন মারা গেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলা চান্দরা পল্লীবিদ্যুৎ এলাকার এ্যাপেক্স লেঞ্জারী লিমিটেড নামে পোশাক কারখানায় শ্রমিক পরিবহনকারী একটি বাস(ঢাকা-মেট্টো-জ-১১-০৩৫২) প্রতিদিনের মতো কালিয়াকৈর থানা থেকে মাত্র ৩/৪ শত মিটার দুরে বটতলা এলাকায় বুধবার রাতে অবস্থান করে। বাসে পাহারাদার হিসেবে নিরাপত্তার জন্য ওই বাসের ড্রাইভার তোফাজ্জল ঘুমিয়ে থাকে। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে হরতাল ও অবরোধকারীরা লোক চক্ষুর আঁড়ালে ওই বাসে আগুন ধড়িয়ে দেয়।

খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বাসটির সিংহভাগ পুঁড়ে যায়। বাসের ভেতর থেকে উদ্ধার হয় তোফাজ্জল। পুলিশ দ্বগ্ধ তোফাজ্জলকে গাজীপুর সদর হাসপাতালে পাঠায়। সকাল সাড়ে ৭টায় গাজীপুর সদর হাসপাতালে আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষনা করা হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা অপূর্ব বল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে আগুন নেভানো হয়েছে। বাসটির বেশিরভাগ অংশ পুঁড়ে গেছে।

কালিয়াকৈর থানার পরিদশক(তদন্ত) মোঃ রফিকুল ইসলাম  বলেছেন, খুনীদের গ্রেফতারে ষাঁড়াশি অভিযান চলছে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *