জিসিসি মেয়রের সভা: ত্রাণ ও চিকিৎসা সামগ্রী বিতরণ অব্যাহত রাখার সিদ্ধান্ত

Slider জাতীয় টপ নিউজ


গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান কমিটির জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের জন্য প্রয়োজনীয় সকল পদেক্ষন গ্রহন করা হয়েছে। করোনা মোকাবেলায় সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ ও চিকিৎসা সামগ্রী যথাসময়ে পৌঁছে দেয়ার কাজটি অব্যাহত রাখার সিদ্ধান্ত হয় সভায়। সভায় বলা হয়, ২৭ হাজার ‘এন-৯৫ মাস্ক’ দিয়েছেন গাজীপুর সিটির মেয়র। প্রয়োজনে আরো এনে গাজীপুর সহ সারাদেশে দেয়া হবে বলে জানান মেয়র।

দূর্যোগ ও ত্রাণ এবং সংক্রান্ত জরুরী বৈঠকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম সভাপতিত্ব করেন। সভায় সাম্প্রতিক ইস্যু করোনা সংক্রমণ মোকাবিলা, খাদ্য সহায়তা ও আক্রান্তদের চিকিৎসা সহায়তা,ডেঙ্গু প্রতিরোধে করনীয়সহ জরুরী গুরুত্বপূর্ণ আলোচনা সভা হয়।

আজ বুধবার গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা আঞ্চলিক অফিসে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মাননীয় মন্ত্রী এ্যাড. আ ক ম মোজাম্মেল হক, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, শামসুন্নাহার ভূইয়ািএমপি এবং মহানগর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব এড মোঃ আজমত উল্লাহ খান সহ কাউন্সিলরবৃন্দ এবং অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ৷

এদিকে বিভিন্ন হাসপাতালে এন-৯৫ মাস্ক ও পিপিই প্রদান অব্যাহতে রেখেছেন মেয়র জাহাঙ্গীর আলম। ইতোমধ্যে তিনি সরকারী শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে এন-৯৫ মাস্ক,সার্জিকেল মাস্ক, থার্মাল মিটার, সানগ্লাস পিপিই সহ চিকিৎসা সরঞ্জামাদি দেন। মেয়রের নিকট থেকে এসব গ্রহন করেন পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া।

কুর্মিটোলা সরকারি জেনারেল হাসপাতালের জন্য এন-৯৫ মাস্ক ৩০০ পিস,সার্জিকেল মাস্ক ১০০০ পিস ও যত পরিমাণ পিপিই লাগবে তত পরিমাণ দিবেন বলে জানান মেয়র। গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব এ্যাডঃ জাহাঙ্গীর আলমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জামিল আহমেদ,এমপি,এইচ,ফিএল।

২৭ হাজার ‘এন-৯৫ মাস্ক’ দিয়েছেন গাজীপুর সিটির মেয়র

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমিত রোগী ধরা পড়ার পর থেকে পরিস্থিতি মোকাবেলায় নানা ধরনের কাজ করেছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম। চিকিৎসকদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই), মাস্ক এবং গ্ল্যাভসসহ নানা পণ্য নিজ অর্থ খরচ করে বিদেশ থেকে এনেছেন তিনি। চীন থেকে ২০ হাজার এন-৯৫ মাস্ক এবং ১৫ হাজার পিপিই এবং ৫ হাজার থার্মোমিটার এনেছেন মেয়র জাহাঙ্গীর। এর আগেও ৭ হাজার এন- ৯৫ মাস্ক এনেছেন তিনি। প্রয়োজন হলে আরও মাস্ক আমি আনবো চিকিৎসকদের জন্য।’এসব মাস্ক গাজীপুর ছাড়াও দেশের অন্য এলাকার চিকিৎসকদের দেওয়া হচ্ছে আরো দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *