প্রতারক পুরুষের দিকে মেয়েদের আকর্ষন বেশী

নারী ও শিশু

images-(2)

একটু লক্ষ্য করলেই দেখবেন যে মেয়েদের ভালোবাসার ব্যাপারটা খুবই বিচিত্র ধরনের । তারা যেন সেই পুরুষকেই বেশি ভালোবাসেন যে তাকে প্রতারণা করে বা কষ্ট দিয়ে চলে গেছে। ভালো ছেলেদের চাইতে খারাপ ছেলেদের দিকেই যেন মেয়েদের আকর্ষণ বেশি। শুধু তাই নয়, যে পুরুষ যত বেশি আঘাত করে, মেয়েদের আগ্রহ বা আকর্ষণ তত বেশি হয় সেই ছেলেদের প্রতি। কিন্তু কেন হয় এমন? কেন নারীরা বারবার প্রেমে পড়েন ভুল পুরুষের? জেনে নিন ৫ টি মূল কারণ।

যা পাওয়া যায় না, সেটাই আকর্ষণীয়

মানুষের ধর্মই কিন্তু এটা। আমরা যা পাই, তার চাইতে অনেক বেশি আকর্ষণীয় মনে হয় সেই জিনিসকে যেটা আমরা পাইনি। নিজের প্রাপ্তি যতই বেশি হোক না কেন, অন্যের প্রাপ্তিকে সবসময়েই বড় মনে হয়। নারীদের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয় না। যাকে পান নি, তার জন্যই আগ্রহ সারা জীবন বেশি থাকে। হয়তো পাওয়া হয়ে গেলে আগ্রহ মিটে যেত।

নারীরা কমবেশি দুঃখ বিলাসী হয়েই থাকেন

এমন মানুষের সংখ্যা মোটেও কম নয় যারা দুঃখ পুষে রাখতে ভালোবাসেন। বিশেষ করে নারীরা কিন্তু দারুণ দুঃখবিলাসী হয়ে থাকেন। এর এই দুঃখ বিলাসই তাঁদেরকে বারবার ভুল প্রেমে ফেলে, কষ্ট দেয়, কষ্ট পুষে রাখেন তারা।

যেটা ভালো নয়, সেটার প্রতি কার ও আগ্রহ নেই?

নিষিদ্ধ জিনিসের প্রতি আমাদের আগ্রহ সহজাত। সকলেই এমন জিনিস করার ক্ষেত্রে আগ্রহ বোধ করেন যেটা তাকে মানা করা হয়েছে। হোক সেটা নিজের জন্য ক্ষতিকর, তবুও। এই মানসিকতা থেকে ভুল হচ্ছে, কষ্ট পাবেন জেনেও মানুষ বারবার প্রেমে পড়ে ভুল মানুষের।

রোমান্টিক ফ্যান্টাসিতে ভোগেন

সিনেমায় দেখা “খারাপ ছেলে” গুলো হুট করেই একদিন ভালো ছেলেতে বদলে যায়, নায়িকার ভালোবাসা তাকে ভালো মানুষ বানিয়ে ফেলে। কষ্ট দিয়ে চলে গিয়েও তাই ফিরে আসেন তারা, নায়িক- নায়িকার প্রেম সার্থকতা পায়। এমন বিরহী নায়িকা হবার ফ্যান্টাসিতে ভোগেন প্রচুর নারী।

তাড়াহুড়া করা

বারবার ভুল মানুষের প্রেমে পড়ার পেছনে একটা অনেক বড় কারণ হলো তাড়াহুড়া করে সম্পর্ক জড়ানো। একটি সম্পর্ক না ভাঙতেই আরেকটিতে জড়িয়ে যাওয়া। ফল যা হবার তাই হয়, বারবার কপালে জোটে ভুল মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *