মশার সঙ্গীত চর্চা বন্ধে মাঠে নেমেছেন মেয়র জাহাঙ্গীর আলম

Slider জাতীয় টপ নিউজ


গাজীপুর: ৩১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধি, এমপি ও মন্ত্রীদের দৃষ্টি আকর্ষন করে বলেছিলেন আমি মশার সঙ্গীত চর্চা শুনতে চাই না। প্রধানমন্ত্রীর সেই নির্দেশ বাস্তবায়নের জন্য মহানগরে মশা নিধনে নেমেছেন জিসিসির মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আজ সোমবার তিনি মশা নিধন কার্যক্রমে নিজেই অংশ গ্রহন করেন। গাজীপুর মহানগরে মশার উৎপাত বন্ধে সব ধরণের ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি। একই সঙ্গে বিদেশ থেকে আমদানী করা ফগার মেশিনগুলো সঠিক ব্যবহার নিশ্চিতের উপর গুরুত্বারোপ করেন মেয়র।

প্রসঙ্গত: ৩১ মার্চ ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, মশারা সঙ্গীত চর্চা করছে, মশার গান শুনতে চাইনা। তিনি আরো বলেন, মশার গান শুনলাম। গুনগুন করে কানের কাছে বেশ গান গাচ্ছিল। আমি মশার গান শুনতে চাইনা।’

কনফারেন্সে মশার বিষয় নিয়ে প্রধানমন্ত্রী একাধিক বার সতর্ক করেছেন জনপ্রতিনিধি ও মন্ত্রীদের। সর্বশেষ ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের বক্তব্যের শেষে এবং স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বক্তব্য রাখার আগেও বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে আসছে ডেঙ্গুর সিজন। করোনার সাথে যদি ডেঙ্গু এক হয় তাহলে অবস্থা মারাত্মক হয়ে যাবে। কাজেই এখন থেকে মশার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।’

তিনি দেশবাসীকে মশারী টাঙ্গিয়ে নিরাপদ থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘অনেকেই ওষুধ ছিটান, কয়েল জ্বালান। কয়েলের ধোঁয়া আবার শরীরে প্রবেশ করে, যা ক্ষতিকর। আপনারা বাড়ির চারপাশ-পথঘাট পরিস্কার রাখবেন যাতে মশার বিস্তার না ঘটে।’ এ সময় মশা নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের তৎপর হওয়ার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *