গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯জনের, আক্রান্ত ৩০৬

Slider জাতীয় সারাদেশ

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০৬ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ সময়ের মধ্যে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮৪ জনে। এছাড়া দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৪৪ জনে। মারা যাওয়া ৯জনের মধ্যে ঢাকায় ৬জন, নারায়নগঞ্জে ২জন ও সাভারে ১জন। নতুন সংক্রমন এলাকা হিসেবে ঢাকা ও নারায়ানগঞ্জের পর গাজীপুরকে উল্লেখ করা হয়। এ ছাড়াও সংক্রমন এলাকার মধ্যে নরসিংদী ও কিশোরগঞ্জের নাম বলা হয়।

আজ শনিবার দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনাভাইরাস সংক্রান্ত ’অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এক নজরে আপডেট

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৩০৬
মোট আক্রান্ত ২১৪৪
হাসপাতালে চিকিৎসাধীন ৩২
সুস্থ হয়ে বাড়িতে ৬৬
প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ২৩০৬
হোম কোয়ারেন্টাইন ৩৬৪১
আইসোলেশন ৪৬৯
মোট মৃত্যু ৮৪

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত সাড়ে ২২ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন প্রায় এক লাখ ৫৪ হাজার ৩৯০ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন সাড়ে পাঁচ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। রোববার এ ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে পরে ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দেশবাসীকে নিজ বাড়িতে থাকার আহ্বান জানানো হয়।

ছুটির সময়ে অফিস-আদালত থেকে গণপরিবহন, সব বন্ধ করে দেয়া হয়েছে। কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল, জরুরি সেবা এই বন্ধের বাইরে থাকছে। জনগণকে ঘরে রাখার জন্য মোতায়েন রয়েছে সশস্ত্র বাহিনীও।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *