কালিগঞ্জে করোনায় আক্রান্ত ডাক্তার সহ ১১ স্বাস্থ্যকর্মী ও এক পুলিশ কর্মকর্তা

Slider জাতীয় টপ নিউজ

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে বর্তমান সময়ের আতঙ্ক মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ১৬ ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবার নতুন করে আরো ২৩ জন আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এর মধ্যে কালীগঞ্জ পৌর সভার ১৭ জন, বক্তরপুর ইউনিয়নের ৪ জন ও তুমুলিয়া ইউনিয়নের ২ জন রয়েছেন।

কালীগঞ্জ পৌরসভা এলাকায় আক্রান্ত ১৭ জনের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার ও নার্স সহ ১১ জন এবং কালীগঞ্জ থানায় কর্মরত পুলিশের একজন এসআই রয়েছেন।

এ সংবাদ কালীগঞ্জে প্রকাশ হওয়ার পর থেকে, কালীগঞ্জ উপজেলার জনমনে মহা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কালীগঞ্জ উপজেলার সকল জনসাধারণ আগামী দিনে কালীগঞ্জে, এই মহামারী করোনা ভাইরাসে কি ভয়াবহ অবস্থা সৃষ্টি হতে যাচ্ছে তা নিয়ে আলোচনা সমালোচনা করে যাচ্ছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত ডাক্তার, নার্স, পুলিশের এসআই ও অন্য রোগীদের নাম, ঠিকানা এবং তার মধ্যে কতজন পুরুষ-মহিলা ইত্যাদি তথ্য জানার জন্য হাসপাতাল কতৃপক্ষের সাথে কথা বললে হাসপাতাল কতৃপক্ষ জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত ডাক্তার, নার্স, পুলিশের এসআই ও অন্য রোগীদের নাম, ঠিকানা এবং তার মধ্যে কতজন পুরুষ-মহিলা ইত্যাদি তথ্য, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর পূর্ব পর্যন্ত প্রকাশ করা যাবে না। বাসা থেকে রোগীদের নিয়ে আসার পূর্বে, নাম ঠিকানা প্রকাশ পেলে রোগীরা বাসা থেকে অন্যত্র পলায়ন করতে পারেন আমাদের কাছে এমন অভিযোগও আসে। তাই হাসপাতাল কর্তৃপক্ষ নাম ঠিকানা প্রকাশ করতে অপারগতা স্বীকার করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় কালীগঞ্জে নতুন করে আরো ২৩ জন আক্রান্ত হওয়ার সংবাদ পেয়েছি। এর মধ্যে কালীগঞ্জ পৌরসভার ১৭ জন, বক্তরপুর ইউনিয়নের ৪ জন ও তুমুলিয়া ইউনিয়নের ২ জন। কালীগঞ্জ পৌরসভার ১৭ জনের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার ও নার্স ১১ জন এবং কালীগঞ্জ থানায় কর্মরত পুলিশের এসআই আছে ১ জন। মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনগনকে রক্ষার লক্ষ্যে পূর্বেই উপজেলা প্রশাসন কালীগঞ্জ উপজেলাকে অবরুদ্ধ ঘোষণা করা করেছে।

তিনি আরো বলেন, কালীগঞ্জ পৌর এলাকার সকল জনগন ও ব্যবসায়ীদের জানানো হয়েছে, কালীগঞ্জ উপজেলায় একের পর এক করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায়, পরবর্তী নির্দেশ না দেওয়া পযর্ন্ত কালীগঞ্জ পৌরসভার কাঁচাবাজার এবং মাছবাজার সহ সমস্ত দোকান-পাট বন্ধ থাকবে। এক্ষেত্রে শুধুমাত্র ঔষধের দোকান খোলা থাকবে।

তাছাড়া পৌর এলাকার সকল যানবাহন রিক্সা, ভ্যান, অটো রিক্সা, ইজিবাইক, মাহিন্দ্রা সহ অন্যান্য ছোট বর সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে। এক্ষেত্রে শুধুমাত্র এম্বুলেন্স, ঔষুধ ও খাবার সরবরাহের কাজে নিয়োজিত গাড়ি চলাচল করতে পারবে। পাশাপাশি এলাকার কোন লোক এক মহল্লা হতে অন্য মহল্লায় গমন করতে পারবে না। যদি কোন ব্যক্তি এ নির্দেশ অমান্য করে তাহলে তাহার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরো জানান, কালীগঞ্জ উপজেলার সকল জন সাধারণকে সচেতন করার জন্য পুরো কালীগঞ্জে সচেতনতা মূলক মাইকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি আক্রান্ত রোগীদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর জোর প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২৪ ঘন্টায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে মোট ৫১ টি করোনা ভাইরাসের (কোভিড- ১৯) নমুনা সংগ্রহ করে, ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজ বিকালে তারমধ্যে ২৩ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে। এর মধ্যে কালীগঞ্জ পৌর সভার ১৭ জন, বক্তরপুর ইউনিয়নের ৪ জন ও তুমুলিয়া ইউনিয়নের ২ জন। কালীগঞ্জ পৌরসভার ১৭ জনের মধ্যে, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার ও নার্স ১১ জন এবং কালীগঞ্জ থানায় কর্মরত পুলিশের এসআই ১ জন। কালীগঞ্জউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কতৃপক্ষ রোগীদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বনানী এমইএস রোডের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে।

উল্লেখ্য যে, গতকাল বুধবার পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় ১৪ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী পাওয়া যায়। আজকের ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নিয়ে কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *