কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত- ২৩

Slider গ্রাম বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে বর্তমান সময়ের আতঙ্ক মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ১৬ ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবার নতুন করে আরো ২৩ জন আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এর মধ্যে কালীগঞ্জ পৌর সভার ১৭ জন, বক্তরপুর ইউনিয়নের ৪ জন ও তুমুলিয়া ইউনিয়নের ২ জন। এ সংবাদ কালীগঞ্জে প্রকাশ হওয়ার পর থেকে কালীগঞ্জ উপজেলার জনমনে মহা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের নাম, ঠিকানা, পুরুষ না মহিলা ইত্যাদি তথ্য জানার জন্য হাসপাতাল কতৃপক্ষের সাথে কথা বললে হাসপাতাল কতৃপক্ষ জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের নাম, ঠিকানা, পুরুষ না মহিলা ইত্যাদি তথ্য, যতক্ষণ পর্যন্ত হাসপাতাল কতৃপক্ষ রোগীদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বনানী এমইএস রোডের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর উদ্দেশ্য, বাসা থেকে নিয়ে আসার পূর্ব পর্যন্ত প্রকাশ করা যাবে না। বাসা থেকে রোগীদের নিয়ে আসার পূর্বে নাম ঠিকানা প্রকাশ পেলে রোগীরা বাসা থেকে অন্যত্র পলায়ন করেছে এমন অভিযোগ আসছে। তাই হাসপাতাল কর্তৃপক্ষ নাম ঠিকানা প্রকাশ করতে অপারগতা জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় কালীগঞ্জে নতুন করে আরো ২৩ জন আক্রান্ত হওয়ার সংবাদ পেয়েছি। এর মধ্যে কালীগঞ্জ পৌর সভার ১৭ জন, বক্তরপুর ইউনিয়নের ৪ জন ও তুমুলিয়া ইউনিয়নের ২ জন। এই মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনগনকে রক্ষার লক্ষ্যে পূর্বেই উপজেলা প্রশাসন কালীগঞ্জ উপজেলাকে অবরুদ্ধ ঘোষণা করা করেছে। কালীগঞ্জ উপজেলার সকল জন সাধারণকে সচেতন করার জন্য পুরো কালীগঞ্জে সচেতনতা মূলক মাইকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি আক্রান্ত রোগীদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর জোর প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২৪ ঘন্টায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে মোট ৫১ টি করোনা ভাইরাসের (কোভিড- ১৯) নমুনা সংগ্রহ করে, ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, আজ বিকালে তারমধ্যে ২৩ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে। এর মধ্যে কালীগঞ্জ পৌর সভার ১৭ জন, বক্তরপুর ইউনিয়নের ৪ জন ও তুমুলিয়া ইউনিয়নের ২ জন। হাসপাতাল কতৃপক্ষ রোগীদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বনানী এমইএস রোডের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে।

উল্লেখ্য যে, গতকাল বুধবার পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় ১৪ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী পাওয়া যায়। আজকের ২৩ জন রোগী নিয়ে কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *